পাবনার চাটমোহরে ভয়াবহ আগুনে ১২টি পরিবারের ৩৭টি ঘর পুড়ে ছাই

পাবনার চাটমোহরে ভয়াবহ আগুনে ১২টি পরিবারের ৩৭টি ঘর পুড়ে ছাই

পাবনার চাটমোহরে ভয়াবহ আগুনে ১২টি পরিবারের ৩৭টি ঘর পুড়ে ছাই - ছবি: পাবনা প্রতিনিধি

পাবনার চাটমোহর উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়েছে ৩৭টি ঘর। এখন নি:স্ব পরিবারগুলো খোলা আকাশের নিচে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর ২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, দুপুরে উপজেলার হোগলবাড়িয়া গ্রামের কৃষক আওয়াল প্রামাণিকের বসতঘর থেকে আগুনের সূত্রপাত হলে লেলিহান আগুন দ্রুত আশাপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় আগুন নেভাতে হিমশিম খেতে হয়। প্রায় দু’ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে বসতঘর, রান্নাঘর  ও গোয়াল ঘর মিলিয়ে ৩৭টি ঘর পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। পুড়ে গেছে ঘরসহ ঘরের ভেতরে থাকা নগদ টাকা, ফসলাদি, মোটরসাইকেল, আসবাবপত্রসহ সবকিছু পুড়ে গেছে।এতে  প্রায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

ডিবিগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য আফসার আলী জানান, ক্ষতিগ্রস্থদের মধ্যে পাট ব্যবসায়ী নান্টু প্রামাণিকের ৩টি ঘর, ১টি মোটর সাইকেল, নগদ ৩ লাখ টাকাসহ আসবাবপত্র, আয়নাল প্রামাণিকর ১টি ঘর, শাহেদ আলীর ৩টি ঘর, জায়দুল ইসলামের ৩টি ঘর, জাকিরুল ইসলামের ৩টি ঘর, আফজাল হোসেনের ২টি ঘর, আফান আলীর ৪টি ঘর, আব্দুর রশিদের ৫টি ঘর, জয়নাল আবেদীনের ৬টি ঘর, বাকিবিল্লাহর ৩টি ঘর, বাবুল হোসেন ওরফে বাবু মিয়ার ২টি ঘর এবং আব্দুল লতিফের ২টি ঘর পুড়েছে।

 চাটমোহর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মইনুর রহমান জানান,‘খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়। প্রায় দু’ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। আয়নালের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সৈকত ইসলাম জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে শুকনো খাবার দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের সহযোগিতার ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা চেয়ারম্যান ও পাবনা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ মাস্টার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর থাকার জন্য তাবু দেয়ার কথা জানিয়েছেন। এছাড়া প্রতিটি পরিবারের পাশে দাঁড়াতে তিনি সহযোগিতার আশ্বাস দিয়েছেন এবং স্থানীয়দের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।