মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জের শিবালয়ের জামসা গ্রামে কৃষক লালচান হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। এ ছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত করা হয়। রোববার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, মানিকগঞ্জের শিবালয়ের জামসা গ্রামে ৪০ শতাংশ জমি নিয়ে লালচান ও আসামিদের মধ্য বিরোধ চলছিল। ২০১৫ সালের ২ এপ্রিল দুপুর ১২টার আসামিরা লালচানের জমির ধান নষ্ট করে দেয়ার খবরে জমিতে গেলে আসামি মো: জমির হোসেন, মো: জহুর আলী, সুমন হোসেন ও মতিয়ার রহমান লাল চানকে জমিতেই দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন। স্থানীয়রা তার চিৎকারে এগিয়ে এলে আসামিরা পালিয়ে যান।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিলে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পাঠান। ঢাকা নেয়ার পথে লাল চানের মৃত্যু হয়।

২০১৫ সালের ৩ এপ্রিল লালচানের বাবা জামাল কাজী শিবালয় থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ওই বছর ৫ ও ৭ এপ্রিল মানিকগঞ্জের বিভিন্ন স্থান থেকে প্রধান আসামিসহ আটজনকে গ্রেফতার করে। বাকিরা আদালতে আত্মসমর্পণ করে। পুলিশ ২০১৫ সালের ৫ সেপ্টেম্বর ১২ জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আসামিদের উপস্থিতিতে চারজনের যাবজ্জীবন ও বাকিদের খালাস প্রদান করেন।