স্থগিত চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে

স্থগিত চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে

স্থগিত চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে --

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে স্থগিত করা চলছে। বুধবার (৩১ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। চার পৌরসভা হলো-যশোর ও ঠাকুরগাঁও সদর এবং মাদারীপুরের কালকিনি ও চাঁপাইনাবগঞ্জের শিবগঞ্জ। এই চার পৌরসভার দুটি সাধারণ ও বাকি দুটি ওয়ার্ডে উপনির্বাচন হচ্ছে।

গত বছর করোনা সংক্রমণের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বেশ কয়েকটি নির্বাচন স্থগিত করা হয়েছিল। এদিকে মাদারীপুরের কালকিনি পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে। এখানে মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন এসএম হানিফ। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে মশিউর রহমান সবুজ ও চামচ প্রতীক নিয়ে সোহেল রানা মিঠু নির্বাচন করছেন। এদিকে ইসামলী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত হাতপাখা পার্কার প্রার্থী লুৎফর রহমান তিনিও মাঠে রয়েছেন। এদিকে বিএনপি থেকে ধানের শীষ প্রতীকের মনোনয়ন নিয়ে মো. কামাল হোসেন নির্বাচনে অংশগ্রহণ করলেও দলীয় সিন্ধান্তে নির্বাচন থেকে সরে গেছেন।

এদিকে দেশে করোনার ঊর্ধ্বগতির কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন না করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। তবে বিষয়টি বৃহস্পতিবার (১ এপ্রিল) চূড়ান্ত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ভোট হচ্ছে। এর পরের নির্বাচনগুলোর বিষয়ে কমিশন সিদ্ধান্ত নেবে। সোমবার করোনা সংক্রমণ বাড়ায় সরকারের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। এর পরপরই সিইসির নেতৃত্বে কমিশনের এক অনির্ধারিত বৈঠক হয়।