টাঙ্গাইলে সাংস্কৃতিক কর্মকর্তা হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

টাঙ্গাইলে সাংস্কৃতিক কর্মকর্তা হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

ছবি : প্রতিনিধি

পাবনায় সংস্কৃতিকর্মী ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ টাঙ্গাইলে যৌতুক লোভী স্ত্রী হত্যার অভিযুক্ত স্বামী দেলোয়ারকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে।টাঙ্গাইল জেলা সংস্কৃতি কর্মকর্তা খন্দকার রেজোয়ানা ইসলামকে শ্বাসরোধে হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে

জেলা শিল্পকলা একাডেমী বুধবার (৩১ মার্চ) বেলা ১১ টার দিকে পাবনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে। এ মানববন্ধনে হত্যায় অভিযুক্ত পলাতক স্বামী দেলোয়ার হোসেনের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান হয়।

ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, যৌতুকের লোভে দেলোয়ার হোসেন  হাসপাতালে চিকিৎসাধীন স্ত্রী রেজোয়ানাকে শ্বাসরোধে হত্যা করেছেন। নৃশংসতম এ ঘটনার চারদিনেও হত্যায় অভিযুক্ত দেলোয়ার গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাবনার সংস্কৃতি কর্মকর্তা মারুফা মঞ্জরী খান সৌমী, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আওয়াল কবীর জয়, মানবাধিকার নেত্রী পূর্ণিমা ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৭ মার্চ টাঙ্গাইলের কুমুদিনী হাসপাতালের একটি কক্ষে চিকিৎসাধীন রেজোয়না ইসলামকে দেখতে আসেন তার স্বামী দেলোয়ার হোসেন । পরে পুলিশ ঐ কক্ষ থেকে রেজোয়ানার মৃতদেহ উদ্ধার করে। ঘটনার পর থেকে ঘাতক দেলোয়ার পলাতক রয়েছে।