ইবি ক্যাম্পাসে বৃদ্ধকে মারধর করে ভ্যান ছিনতাই

ইবি ক্যাম্পাসে বৃদ্ধকে মারধর করে ভ্যান ছিনতাই

ভূক্তভোগী কালু মন্ডল

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে এক সত্তরোর্ধ ভ্যানচালক বৃদ্ধকে মারধর করে তাঁর ভ্যান ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বুধবার (৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ইবি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন কালু মন্ডল নামের ওই ভূক্তভোগী বৃদ্ধ। তিনি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানাধীন শীতলীডাঙ্গা গ্রামের বাসিন্দা।

ভুক্তভোগী জানান, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে অজ্ঞাত এক ব্যক্তি আমার ভ্যানে উঠে ক্যাম্পাসের দিকে যেতে বলে। তাকে নিয়ে ক্যাম্পাস ঘোরার এক পর্যায়ে ইবি ল্যাবরেটরি স্কুলের পাশে ভ্যান নিয়ে থামলে লোকটি মেহগনি বাগানের দিকে যায়।  সেখানে আমাকে একশত টাকার নোট দিয়ে দোকান থেকে এক প্যাকেট সিগারেট আনতে বলে।

আমি সিগারেট আনার জন্য রওয়ানা করলে পেছন থেকে এসে আমাকে মারধর শুরু করে। মারধরের এক পর্যায়ে আমি অজ্ঞান হয়ে যাই। জ্ঞান ফিরলে আমার ভ্যান আর ওই লোককে খুঁজে পাইনি। বৃদ্ধ বয়সে এই ভ্যানটাই আমার সম্বল ছিলো। ভ্যান চালিয়েই আমি পরিবারের খাবার যোগাড় করি। ভ্যানটি না পেলে আমাকে না খেয়েই দিন পার করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘বিষয়টি শুনে আমার খুব খারাপ লেগেছে। ইবি থানা পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে বলে আমাকে জানিয়েছে। আগামীকাল ক্যাম্পাসে গিয়ে সিসি টিভির ফুটেজ চেক করে জড়িত ব্যাক্তিকে শনাক্ত কার হবে।’

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। এরপর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তদন্ত চলছে, এখনো কাউকে শনাক্ত করা যায় নি।’