বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলবে

বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলবে

বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলবে

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরফলে কক্সবাজার ছাড়া সব রুটে ফ্লাইট চলাচল করতে পারবে। মঙ্গলবার বিকেলে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেছেন, আমরা সীমিত পরিসরে বুধবার থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছি।

কোন রুটে প্রতিদিন কয়টি ফ্লাইট চলাচল করবে এ বিষয়ে প্রজ্ঞাপনে জানিয়ে দেয়া হবে। মঙ্গলবারই এ বিষয়ে প্রজ্ঞাপন জারির কথা রয়েছে। এয়ারলাইন্সগুলোকে এ বিষয়ে প্রস্তুতি নেয়ার জন্যও বলা হয়েছে বলে জানান তিনি।

গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। সর্বাত্মক লকডাউনের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বেবিচক। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে সে বছরের ১৪ এপ্রিল থেকে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। এরপর ১ জুন থেকে স্বাস্থ্যবিধিসহ বেশ কয়েকটি বিধিনিষেধ দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়া হয়েছিল। পরে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতিও দেয়া হয়।