আদ্-দ্বীন মেডিকেল জার্নালের মোড়ক উন্মোচন

আদ্-দ্বীন মেডিকেল জার্নালের মোড়ক উন্মোচন

ছবি : প্রতিনিধি

আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ যশোরে জার্নাল প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। আজ (২২ এপ্রিল)সকাল ১০টায় মেডিকেল কলেজের ডাঃ আব্দুস সবুর লেকচার থিয়েটারে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ও আদ্-দ্বীন মেডিকেল জার্নাল এর এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ গোলাম মুক্তাদির। অনুষ্ঠানের শুরুতেই তিনি স্বাগত বক্তব্য রাখেন। পরবর্তীতে তিনি বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের সাথে নিয়ে জার্নালটির মোড়ক উন্মোচন করেন।

আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জার্নালের এক্সিকিউটিভ এডিটর আদ্-দ্বীন সকিনা সকিনা উইমেন্স মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ এ এস এম রিজওয়ান, গাইনী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ হাসানুজ্জামান, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এস এম আবু আহসান, ডার্মাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ হাদিউজ্জামান, বায়োকেমেষ্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মারুফা আক্তার, কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ সিরাজুল ইসলাম ও গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ ইমদাদুল হক।

এসময় বক্তারা বলেন, মেডিকেল শিক্ষা ক্ষেত্রে জার্নাল একটি গুরুত্বপূর্ণ বিষয়। চিকিৎসা শিক্ষা ক্ষেত্রে গবেষণার বিকল্প নাই। আর এই গবেষণার ফলাফল প্রকাশ হয় অথবা এটা সংরক্ষিত হয় জার্নালের মাধ্যমে। এছাড়া জার্নালের মাধ্যমে যেমন একটি শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়ন হয়। তেমনি শিক্ষকদের গবেষণাকেও উৎসাহিত করে। এজন্য নিয়মিত জার্নাল প্রকাশের উপর গুরুত্বদেন বক্তারা। দেরিতে হলেও আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ সেটা শুরু করতে পেরেছে বলে সবাই এটাকে সাধুবাদ জানান।

আদ্-দ্বীন মেডিকেল জার্নালের সার্বিক দিক উপস্থাপন করেন এডিটর ইন চীফ ও অত্র মেডিকেল কলেজের উপাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ডাঃ সনজয় সাহা।সবশেষে অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ ডাঃ গোলাম মুক্তাদির তার সমাপনি বক্তব্যের মাধ্যমে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠান সমাপ্ত করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডাঃ সায়মা হাফিজ সিমি।