ঢাকা কলেজের সাবেক ছাত্র নাঈমুর এখন বিল্ডিং এর ডাক্তার

ঢাকা কলেজের সাবেক ছাত্র নাঈমুর এখন বিল্ডিং এর ডাক্তার

ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধিঃ নাঈমুর রহমান পড়াশোনা করেছেন ঢাকা কলেজ এর অর্থনীতি বিভাগে। স্নাতক শেষ করে নিজের অদম্য ইচ্ছা শক্তি দিয়ে হয়েছেন উদ্দোক্তা। গড়ে তুলেছেন ভবণ নির্মান ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত পরামর্শ ও সেবা দানকারী প্রতিষ্ঠান "এনআর মার্কেটিং এন্ড কনস্ট্রাকশন সলুশনস লিঃ" নামে একটি প্রতিষ্ঠান।

এ প্রসঙ্গে নাঈমুর বলেন, উন্নত দেশের তুলনায় আমাদের দেশের বিল্ডিং গুলোর স্থায়িত্ব অনেক কম। আমরা আধুনিক প্রযুক্তি এড়িয়ে বিল্ডিং নির্মান করার কারণে আমাদের দেশের বিল্ডিং গুলো দ্রুত নষ্ট হয়ে যায়। এ প্রযুক্তি সম্পর্কে আমাদের দেশের প্রকৌশলীরা অবগত থাকলেও একদম মাঠ পর্যায়ে প্রযুক্তি পৌঁছায়নি। আমাদের লক্ষ্য মাঠ পর্যায়ে উন্নত প্রযুক্তি ও সেবা পৌছানো।

ইতিমধ্যে আমাদের কোম্পানি আমেরিকান ও ইন্ডিয়ান প্রযুক্তি ও পন্য ব্যবহার করে ভবনের ড্যাম প্রতিরোধ, পানি প্রতিরোধ, তাপ প্রতিরোধ, শব্দ প্রতিরোধ, জীবানু মুক্ত ইপোক্সি ফ্লোর, ফাক্টরি ফ্লোর, গ্যারেজ ফ্লোর সেবা সমূহ প্রদান করছে। আমরা ভবন নির্মাণ এর ক্ষেত্রে মনে করি শুধু ভাল রড আর সিমেন্ট হলেই টেকসই ভবন নির্মাণ করা সম্ভব। কিন্তু এ ধারণা একদম ঠিক নয়। এর সাথে কিছু প্রয়োজনীয় ক্যামিকেল ব্যবহার করতে হয়।

আর আমরা এই ব্যাপারটা একদম এড়িয়ে যায়। ভবনের কিচেন, ওয়াশরুম, সেফটি ট্যাংক, পানির ট্যাংক ও টপ ছাদ পানি প্রতিরোধী করা অত্যান্ত জরুরী। কিন্তু সেটা না করাতে ভবন দ্রুত নষ্ট হয়ে যায়। এনআর মার্কেটিং এন্ড কনস্ট্রাকশন সলুশনস লিঃ এর পক্ষ থেকে পেজ চালু করা হয়েছে যেখানে প্রশ্ন করে যেকোন ব্যক্তি বিনা মূল্যে পরামর্শ নিতে পারবেন। পেজ লিংকঃwww.facebook.com/nrmcsltd