পাবনার মার্কেটগুলোতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি, আরও ৪৬ জনের দেহে করোনা শনাক্ত

পাবনার মার্কেটগুলোতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি, আরও ৪৬ জনের দেহে করোনা শনাক্ত

পাবনার মার্কেটগুলোতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি, আরও ৪৬ জনের দেহে করোনা শনাক্ত

স্বাস্থ্যবিধি মেনে শপিংমল, বিপণীবিতান ও মার্কেটগুলো খুলে দেয়ার সরকারি ঘোষণার দু’দিন পর পাবনার  মার্কেটগুলোতে মঙ্গলবার (২৭ এপ্রিল)  দিনভর উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। মার্কেটগুলোতে যেন মানুষের ঢল নেমেছে। তবে উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধি। মঙ্গলবারও জেলায় ৪৬ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার তথ্য জেলা সিভিল সার্জন দপ্তর থেকে জানানো হয়েছে। কোন ভয় ভীতি মানুষের মধ্যে আচর করছে বলে মনে হচ্ছে না।

সকাল থেকেই মার্কেটগুলো খুলে দেয়া হয়েছে। পসরা সাজিয়ে বসেন ফুটপাত ব্যবসায়ীরাও। ঈদকেন্দ্রিক কেনাকাটা জমে উঠতে শুরু করেছে। মার্কেট খুলে দেয়ার সরকারি সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছেন ক্রেতা-বিক্রেতারা।

এদিকে পাবনা জেলা শহরের প্রবেশপথগুলোতে কিছুটা কড়াকড়ি থাকলেও শহরের মধ্যে অটোরিকশা ও সিএনজিসহ প্রাইভেট গাড়িগুলো চলাচল করেছে। রাস্তায় ছিল প্রচুর মানুষের সমাগম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মার্কেটগুলোতে নানা বয়সী মানুষের ভিড় বাড়তে দেখা গেছে। মার্কেটগুলোতে অধিকাংশ ক্রেতা-বিক্রেতা মাস্ক ব্যবহার করলেও সামাজিক দূরত্বের বিষয়টি কেউ মানেননি।

মহানগরীর প্রাণকেন্দ্র প্যারাডাইস-শাপলা চত্ত্বর-ইন্দ্রিরা পট্টি মোড়, বিভিন্ন মার্কেট এবং নিউমার্কেটসহ অন্য মার্কেটগুলোতে প্রচুর ভিড় ছিল। মানুষ ঠাসাঠাসি করে বিভিন্ন পণ্য কিনেছেন। স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই মানুষ কেনাকাটায় ব্যস্ত ছিলেন।

পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ)  মোঃ মাসুদ আলম বলেন, সরকারি নির্দেশনা মেনেই ব্যবসায়ীরা দোকানপাট খুলেছেন। ক্রেতা সমাগমও বাড়ছে। ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হচ্ছে।

এদিকে পাবনায় হু হু করে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় আরও ৪৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সব কিছু জেনে বুঝেই যেন সাধারণ মানুষ সর্বত্রে ভিড় করছে। সরকারি নির্দেশনা না মানার কারণে পাবনা জেলায় করোনা রোগী বাড়ছে বলে অনেকে অভিমত প্রকাশ করেন।