গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা-

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে টাকা নেয়ায় পাবনার সাঁথিয়া উপজেলার আ’লীগের সদস্য ও করমজা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু দাউদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির বাদী হয়ে সাঁথিয়া থানায় এ মামলা করেন। এর আগে বিষয়টি তদন্ত পূর্বক উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ নান্নুর বিরুদ্ধে মামলা রুজুর করার জন্য থানার ওসিকে লিখিতভাবে জানান।

আ’লীগ নেতা নান্নুর স্ত্রী মেরিনা আক্তারের বিরুদ্ধে প্রধান মন্ত্রীর উপহার গৃহহীনদের ঘর দানের কথা বলে করমজা গ্রামের দারিদ্র ফজরের স্ত্রী মমতাজের নিকট থেকে ৫ হাজার টাকা ঘুষ গ্রহণের অভিযোগ উঠে। ঘর পাওয়ার পরে আরও ৫০ টাকা চাওয়া ও টাকা না দেয়ায় হুমকীর অভিযোগে করেন ওই নারী।

ঘুষ লেনদেনের ঘটনায় দলীয় প্যাডে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত কারণ দর্শানোর  নোটিশ আবু দাউদ নান্নুকে দেয়া হয়। নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে আ.লীগ নেতা নান্নুকে মতামত জানাতে বলা হয়।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দুকুল ইসলাম জানান, আ.লীগ নেতা আবু দাউদ নান্নুর বিরুদ্ধে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার জামাল আহমেদ জানান, সরকারি ঘরের জন্য ঘুষ নেবার অভিযোগে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া মামলা রুজুর জন্য সুপারিশ করা হয়।