টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ-

শ্রীলংকায় পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। এই টেস্টে বাংলাদেশের পক্ষে অভিষেক হয়েছে পেসার শরিফুল ইসলামের।

একই মাঠে প্রথম টেস্টটি ড্র হয়েছে। সিরিজ জেতার লক্ষ্যে আজ মাঠে নেমেছে টাইগাররা।

এ বিষয়ে গতকাল সাংবাদিকদের প্রশ্নে জবাবে বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, অবশ্যই আমরা সিরিজ জিততে চাই। এটা আমাদের জন্য দারুণ অর্জন হবে। আমরা জানি, অনেক ভালো খেলতে হবে। শ্রীলংকা নিজেদের মাঠে কঠিন প্রতিপক্ষ। তবুও আমরা ফোকাস রাখছি সেশন ধরে এগানোর ওপর। লক্ষ্য অবশ্যই বিদেশে সিরিজ জেতা।

প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ ওপেনার সাইফ খেলবেন এই টেস্টেও। তাকে একাদশে রাখার বিষয়ে ডমিঙ্গোর জবাব, সাইফকে আরও সুযোগ দিতে চাই। টেস্টে ওপেন করা কঠিন। অনেক ওপেনারেরই দলে নিজের জায়গায় মানিয়ে নিতে সময় লাগে। তাই আমি চাই ওকে সুযোগ দিতে। তাছাড়া শুরুতে ডান ও বাঁ-হাতি কম্বিনেশন ভালো হবে। সাইফ খেলবে।

একনজরে দুই দলের একাদশ

শ্রীলংকা
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, জয়বিক্রম, সুরাঙ্গা লাকমল ও বিশ্ব ফার্নান্দো।

বাংলাদেশ
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, শরিফুল ইসলাম।