গণপরিবহন চালুর দাবিতে যশোরে শ্রমিকদের বিক্ষোভ

গণপরিবহন চালুর দাবিতে যশোরে শ্রমিকদের বিক্ষোভ

গণপরিবহন চালুর দাবিতে যশোরে শ্রমিকদের বিক্ষোভ

গণপরিবহন চালুর দাবিতে সারা দেশের সাথে এক যোগে যশোরে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১টায় শহরের মনিহার চত্বরে জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন আয়োজিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টু,সাধারন সম্পাদক সেলিম রেজা মিঠু,শ্রমিক নেতা হারুনুর রশিদ ফুলু সহ অন্যান্য নেতারা।

অপরদিকে শহরের চাঁচড়া চেকপোস্ট মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বিশ্বনাথ ঘোষ বিষু।

নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারির কারণে সরকার লকডাউন ঘোষণা ও গণপরিবহন বন্ধ করে। কিন্তু এরপর স্বাস্থ্যবিধি মেনে মার্কেট, কল-কারখানা, বিভাগীয় ও জেলা শহরের যানবাহন চলাচলের অনুমতি দেয়। কিন্তু দূরপাল্লার গণপরিবহন অদ্যবধি বন্ধ রয়েছে। এতে করে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপনে বাধ্য হচ্ছে শ্রমিকরা।

এ অবস্থায় শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকতে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবি জানান তারা। একইসাথে প্রধানমন্ত্রী ঘোষিত নগদ অর্থ ও ১০ টাকা কেজি দরে খাদ্য সহায়তা দেবার দাবি জানান নেতৃবৃন্দ।সভার আগে শ্রমিকরা একই দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।