ভারতে করোনায় মৃত্যু ৩ হাজার ৪১৭ জন

ভারতে করোনায় মৃত্যু ৩ হাজার ৪১৭ জন

ভারতে করোনায় মৃত্যু ৩ হাজার ৪১৭ জন-

শনিবার ভারতে দৈনিক সংক্রমণ ৪ লক্ষ ছাড়িয়েছিল। রবিবার এবং সোমবার তা কিছুটা কমেছে। অবশ্য শনিবারের তুলনায় গত দু’দিন করোনা পরীক্ষাও হয়েছে কম। সোমবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৯৯ লক্ষ ২৫ হাজার ৬০৪ জন।

সংক্রমণের মতো গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যুও একটু কমেছে। যদিও তা সাড়ে ৩ হাজারের কাছেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪১৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হল ২ লক্ষ ১৮ হাজার ৯৫৯ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃতের সংখ্যা ৭০০-র নীচে নেমেছে। যদিও দিল্লিতে মৃতের সংখ্যা পর পর দু’দিন ৪০০ ছাড়াল। কর্নাটক, উত্তরপ্রদেশ, ছত্তীসগঢ়, তামিলনাড়ু, গুজরাত এবং রাজস্থানেও দৈনিক মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য। পঞ্জাব, হরিয়ানা এবং ঝাড়খণ্ডেও রোজ ১০০-র বেশি করোনা আক্রান্তের মৃত্যু হচ্ছে।

সংক্রমণ বৃদ্ধির ফলে ভারতে সক্রিয় রোগী সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২ জন। এত সংখ্যক রোগীকে চিকিৎসা পরিষেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রগুলি। এই পরিস্থিতির জেরে ভারতে অক্সিজেনের চাহিদাও আকাশ ছুঁয়েছে। -আনন্দবাজার