কুষ্টিয়ায় ৩,৫০,০০০ শলাকা বিড়ি ও ৬০ কেজি জর্দা আটক

কুষ্টিয়ায় ৩,৫০,০০০ শলাকা বিড়ি ও ৬০ কেজি জর্দা আটক

কুষ্টিয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত ৩,৫০,০০০ শলাকা বিড়ি ও ৬০ কেজি জর্দা আটক

কুষ্টিয়ার ভেড়ামারায় নকল ব্যান্ডরোলযুক্ত ৩ লাখ ৫০ হাজার শলাকা বিড়ি এবং মূসক চালানবিহীন ৬০ কেজি জর্দা আটক করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, কুষ্টিয় সার্কেল-২।

রবিবার (০২ মে) সন্ধ্যায় ভেড়ামারা রেলস্টেশন থেকে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি এবং সোমবার (০৩ মে) সকাল ৮ টার দিকে উপজেলার সাতবাড়িয়া এলাকা থেকে জর্দা জব্দ করা হয়।

জানা গেছে, কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সীর নেতৃত্বে একটি নিবারক দল করোনাভীতিকে উপেক্ষা করে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের দায়বদ্ধতা থেকে দুই দিনে দুইটি পৃথক নিবারক অভিযান পরিচালনা করে।  এরই প্রেক্ষিতে ০২ মে সন্ধ্যায় ভেড়ামারা রেলস্টেশন হতে যুথি বিড়ি, টান বিড়ি ও আজাদ বিড়ি নামীয় প্রতিষ্ঠানের সর্বমোট ৩,৫০,০০০ শলাকা বিড়ি জব্দ করে। যার বাজার মূল্য ২ লাখ ৫২ হাজার টাকা। যার বিপরীতে সরকারের রাজস্ব জড়িত ১ লাখ ১৭ হাজার ৪০০ টাকা।

এদিকে ৩ মে সকাল ৮.৩০ টার দিকে সাতবাড়িয়া এলাকার রাস্তার পাশে মালিকবিহীন অবস্থায় আখিঁ জর্দ্দা নামীয় প্রতিষ্ঠানের প্রায় ৬০ কেজি জর্দ্দা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য: ২ লাখ ৪০ হাজার টাকা এবং এর সাথে জড়িত রাজস্ব ১ লাখ ৬৮ হাজার টাকা।

পরবর্তীতে আটককৃত বিড়ি ও জর্দ্দা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া -০২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে জমা প্রদান করা হয়। আটককৃত উক্ত  চালানের বিষয়ে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।