যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা: নিহত ৬

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা: নিহত ৬

ঘটনাস্থলটি ঘিরে রেখেছে পুলিশ- সংগৃহীত ছবি

ফের মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। জন্মদিনের পার্টিতে ঢুকে গুলি চালিয়ে ছ’জনকে হত্যা করল এক বন্দুকধারী। যাঁদের মধ্যে আবার রয়েছে তার বান্ধবী। এরপর শেষে আত্মহত্যা করে ওই যুবক। আর এই ঘটনা ঘিরেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে যুক্তরাষ্ট্রের কলোরাডোতে। প্রাথমিক সন্দেহে অনুমান প্রেমঘটিত কারণেই এই হামলার ঘটনাটি ঘটেছে।

দেশটির একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ঘটনাটি ঘটে রবিবার (০৯ মে) স্থানীয় সময় গভীর রাতে। কলোরাডো স্প্রিংসে সেসময় চলছিল জন্মদিনের পার্টি। হঠাৎ সেখানে ঢুকে পড়ে ওই বন্দুকধারী। এরপর গুলি চালাতে শুরু করে সে। তাতেই প্রাণ হারান তার বান্ধবীসহ ছ’জন। এরপর সে নিজেকেও গুলি করে। কলোরাডো শহরের পুলিশ এই প্রসঙ্গে জানিয়েছে, কলোরাডো স্প্রিংসে ওই বন্দুকধারীর হানা দেওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশের উদ্ধারকারী দল সেখানে পৌঁছয়। কিন্তু কয়েক মিনিটের মধ্যেই ঘটনাটি ঘটে গিয়েছিল। এরপর পুলিশ ছ’জনের মৃতদেহ উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় রক্তাক্ত বন্দুকধারীকে উদ্ধার করা হয়। কিন্তু হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকেও মৃত বলে ঘোষণা করেন।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, নিহতদের মধ্যে এক তরুণীর বয়ফ্রেন্ড ওই বন্দুকধারী। প্রেমঘটিত কারণে বদলা নিতেই এই ঘটনা ঘটিয়েছে ওই যুবক। তবে কলোরাডোর মেয়র জন সাদার্স জানিয়েছেন, এই ঘটনার তদন্ত করার জন্য বিশেষ দল গঠন করা হয়েছে। জন্মদিনের পার্টিতে উপস্থিত এক মহিলা প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে বলেছেন, যে সময়ে এই ঘটনা ঘটে তখন তিনি পার্টি ছেড়ে পার্কিংজোনে দাঁড়িয়ে ফোনে কথা বলছিলেন। হঠাৎ জোরাল শব্দ শুনতে পান। মুহুর্মুহু গুলি চলতে থাকে। ভয়ে তিনি লুকিয়ে পড়েন। পুলিশ আরও জানিয়েছে, জন্মদিনের অনুষ্ঠানে অনেক শিশু উপস্থিত ছিল। কিন্ত তাদের কেউ হতাহত হয়নি। অর্থাৎ বেশ দেখেশুনেই গুলি চালিয়েছে ওই বন্দুকধারী। তবে এই প্রথম নয়, মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাধারীর হামলা প্রায়শই ঘটে থাকে। শুধু কলোরাডো শহরে গত ছ’বছরে চতুর্থবার বন্দুকধারীর হামলার ঘটনা ঘটল। -সংবাদ প্রতিদিন