পাবনায় করোনায় আরও একজনের মৃত্যু

পাবনায় করোনায় আরও একজনের মৃত্যু

পাবনায় করোনায় আরও একজনের মৃত্যু- প্রতীকী ছবি

পাবনায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ এ।  
মঙ্গলবার (১৮ মে) জেলা স্বাস্থ্য বিভাগের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৯৪৭জন। সুস্থ্য হয়েছেন ২ হাজার ৬৭৫ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬১ জন। 

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে  জেলায় করোনায় সংক্রমণেল হার ৪.৩৫%, সুস্থ্যতার হার ৯০.৭৭% এবং মৃত্যুর হার ০.৭১%। 
এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে জারি করা ‘কঠোর লকডাউন’ এর মধ্যেই অসংখ্য মানুষ ঘুরছে  জেলার বিভিন্ন বিনোদন কেন্দ্র ও রাস্তা-ঘাটে। কিন্তু তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। খুব কম মানুষের মুখেই মাস্ক দেখা যাচ্ছে। একে উদ্বেগজনক বলছে স্থানীয় প্রশাসন কিন্তু মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা।

স্থানীয় প্রশাসন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করায় বেশ বহু লোককে জরিমানাও করেছে। কিন্তু কেউ মানছেন না বিধিনিষেধ।  পৌর  শহরসহ অন্যান্য এলাকার রাস্তাঘাটে শত শত মানুষের ভিড় লেগেই আছে। অসংখ্য যারবাহনে ঠাসাঠাসি করে মানুষ চলাচল করছেন। ভিড়ের কমতি নেই হাট-বাজারে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করছে অসংখ্য মানুষ যত্রতত্র ঘোরাঘুরি করছেন।

স্থানীয় প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসনও মাঠে নেমেছেন মানুষকে সচেতন করতে। স্থানীয় প্রশাসনের শত চেষ্টার পরও লকডাউন মানছেন না মানুষ। যানবাহনে ঠাসাঠাসি করে চলাচল করছে মানুষ। স্বাস্থ্যবিধি বলতে কোন কিছুই নেই।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, সচেতনতার সব ধাপ ব্যবহার করা হয়েছে। কোনটির কমতি নেই। মানুষ নিজের পায়ে নিজেই কুড়াল মারছে।