ভারতে করোনায় একদিনে মৃত্যু ৪ হাজারের উপরে

ভারতে করোনায় একদিনে মৃত্যু ৪ হাজারের উপরে

ভারতে করোনায় একদিনে মৃত্যু ৪ হাজার ১৫৭ জন-

প্রায় ৪০ দিন পর মঙ্গলবার ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নেমেছিল ২ লক্ষের নীচে। বুধবার তা আবার ২ লক্ষ ছাড়িয়েছে। মঙ্গলবার দৈনিক মৃত্যুও নেমেছিল সাড়ে ৩ হাজারে ঘরে। কিন্তু বুধবার তা আবার ৪ হাজার ছাড়িয়ে গেছে। তবে গত কয়েকদিন ধরে সংক্রমণ কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছিল। বুধবার তা ২৫ লক্ষের নীচে নামল।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮ হাজার ৯২১ জন। এ নিয়ে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৭১ লক্ষ ৫৭ হাজার ৭৯৫ জন। মোট মৃতের সংখ্যাও ৩ লক্ষ ১১ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার ১৫৭ জনের।

মহারাষ্ট্রে সংক্রমণ ২৫ হাজারের নীচে নেমেছে গত দু-তিন ধরেই। কিন্তু গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৭ জনের। কর্নাটকেও মৃত্যু হয়েছে ৫৮৮ জনের। তামিলনাড়ুতে ৪৬৮ জনের মৃত্যু হয়েছে। এই তিন রাজ্যেই মৃত্যু সবথেকে বেশি। কেরলে ১৭৭ জন, উত্তরপ্রদেশে ১৫৭ জন, দিল্লিতে ১৫৬ জন, পশ্চিমবঙ্গ ১৫৭ জন, রাজস্থানে ১০৫ জন, হরিয়ানায় ১২৮ জন, বিহারে ১০৪ জন, পঞ্জাবে ১৭৪ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। -আনন্দবাজার