ক্যাম্পাস খোলার দাবিতে ইবিতে ফের বিক্ষোভ

ক্যাম্পাস খোলার দাবিতে ইবিতে ফের বিক্ষোভ

ক্যাম্পাস খোলার দাবিতে ইবিতে ফের বিক্ষোভ-

আগামী এক জুন হল ও ক্যাম্পাস খুলে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করাসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ মিছিল, ভিসি বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। দাবি অনাদায়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেয় তারা।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৭ মে) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এর আগে  বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

এছাড়া আগামী শনিবার (২৯ মে) ভিসি বরাবর শিক্ষার্থীরা স্মারকলিপি প্রদান করবে বলে জানা গেছে। মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গলায় দড়ি দিয়ে প্রতিকী ফাঁস নেয় শিক্ষার্থীরা। কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেয় তারা।

এর আগে একই দাবিতে গত ২৪ মে (সোমবার) মানববন্ধন করে শিক্ষার্থীরা। তাদের দাবি, স্বাস্থ্যবিধি নিশ্চিত করে আগামী ১ জুন সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা, স্থগিত ও আটকে থাকার পরীক্ষাগুলো গ্রহণ, শিক্ষাপ্রতিষ্ঠানের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের দ্রুত ভ্যাকসিন নিশ্চিত করণ এবং করোনাকালে শিক্ষার যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ নিশ্চিত করণ।