ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ শেষ হয়নি : খালেদ মিশাল

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ শেষ হয়নি : খালেদ মিশাল

খালেদ মিশাল

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সাবেক প্রধান খালেদ মিশাল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ শেষ হয়নি বরং ফিলিস্তিনের চূড়ান্ত স্বাধীনতা অর্জন পর্যন্ত ‘শোর্ড অব কুদস’ লড়াই অব্যাহত থাকবে।

তিনি শনিবার এক বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন বলে ফিলিস্তিনি বার্তা সংস্থা সাফা জানিয়েছে। খালেদ মিশাল আরো বলেন, কেউ কেউ সাম্প্রতিক যুদ্ধকে উপলক্ষ করে ফিলিস্তিন সঙ্কটের দুই রাষ্ট্র-ভিত্তিক সমাধানের মৃত রাজনৈতিক তত্ত্বকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করেছেন। অন্যদিকে ইসরাইল যুদ্ধে যা অর্জন করতে পারেনি তা রাজনৈতিক উপায়ে অর্জন করার চেষ্টা করছে।

হামাসের সাবেক এই নেতা বলেন, ইসরাইল বায়তুল মুকাদ্দাস, আল-আকসা মসজিদ ও শেখ জাররাহ মহল্লায় ফিলিস্তিনি জাতিকে উস্কানি দেয়ার পাশাপাশি নতুন নতুন মুসলিম দেশের সাথে সম্পর্ক স্বাভাবিক করার মাধ্যমে নিজের অপরাধযজ্ঞকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।

খালেদ মিশাল বলেন, আমেরিকা সাম্প্রতিক যুদ্ধে ইসরাইলের পরাজয়ের ক্ষতি পুষিয়ে দেয়ার চেষ্টা করছে। কিন্তু বাস্তবতা হচ্ছে প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলকে পরাজিত করেছে এবং অনেক বড় সাফল্য অর্জন করেছে।

ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদিবাদীদের কোনো স্থান নেই বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে হামাসের এই শীর্ষস্থানীয় নেতা বলেন, ফিলিস্তিনের স্বাধীনতা অর্জনে গোটা মুসলিম উম্মাহকে এগিয়ে আসতে হবে এবং সবাই যত তাড়াতাড়ি সম্মিলিতভাবে এগিয়ে আসবে তত দ্রুত ইসরাইল নামক অবৈধ রাষ্ট্রের ইতি ঘটবে।
সূত্র : পার্স টুডে