শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে কুবিতে আন্দোলন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে কুবিতে আন্দোলন

ছবি: প্রতিনিধি

কুবি প্রতিনিধিঃ শিক্ষামন্ত্রীর সিদ্ধান্তকে প্রত্যাখান করে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও গণস্বাক্ষর গ্রহণ কর্মসূচি পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

আজ রোববার(৩০মে) সকাল ১১টায় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে তালা দিয়ে তার সামনে বিক্ষোভ করে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আফসার তার বক্তৃতায় বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া দেশের সবকিছুই স্বাভাবিক চলছে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রাখার কোনো যৌক্তিকতা নেই। অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। বিক্ষোভে শিক্ষার্থীরা, ‘আমাদের দাবি মানতে হবে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা চাই’, ‘হাট বাজারে মানুষের ঢল, বন্ধ কেনো পরীক্ষার হল’, ‘অনলাইন পরীক্ষা মানি না, মানবো না’, ‘শিক্ষা নিয়ে তামাশা মানি না, মানবো না’ এসব স্লোগান দিতে থাকেন। এ সময় শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পক্ষে গণস্বাক্ষর গ্রহণ করে। এবং আন্দোলনরত শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানান।

এ সময় তারা ‘আর এক দিনও দেরি নয়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা চাই’, ‘হাট বাজারে মানুষের ঢল, বন্ধ কেনো পরীক্ষার হল’, ‘অনলাইন শিক্ষা মানি না, অনিশ্চিত ভবিষ্যৎ মানি না’, ‘অনিশ্চিত জীবন থেকে মুক্তি দিন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।