ডা. সাবিরার মৃত্যু, ময়নাতদন্তে যা জানা গেলো

ডা. সাবিরার মৃত্যু, ময়নাতদন্তে  যা জানা গেলো

ময়নাতদন্তে ডা. সাবিরার মৃত্যুর যে কারণ জানা গেলো - ছবি : সংগৃহীত

ধারালো অস্ত্র দিয়ে শ্বাসনালি কেটে ফেলায় গ্রিন লাইফ হাসপাতালের চিকিৎসক সাবিরা ইসলামের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে মঙ্গলবার (০১ জুন) দুপুরে ময়নাতদন্ত শেষে মেডিক্যালের ফরেনসিক বিভাগের এক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দুপুর ১টার দিকে নিহত চিকিৎসকের ময়নাতদন্ত শুরু হয়। ঘণ্টাব্যাপী ময়নাতদন্ত শেষে মর্গ থেকে বেরিয়ে আসেন ঢাকা মেডিক্যালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. মোহাম্মদ মাকসুদ। কিন্তু তিনি ময়নাতদন্তের বিষয়ে কোনো তথ্য দিতে রাজি হননি।

পরে ফরেনসিক বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক আরেক চিকিৎসক জানান, ধারালো অস্ত্রের আঘাতে ওই চিকিৎসকের শ্বাসনালি কাটা হয়েছে। এতেই তার মৃত্যু হয়। এ ছাড়া তার শরীরে অস্ত্রের একাধিক আঘাত পাওয়া গেছে।

তিনি আরও জানান, তার মৃত্যুর সম্ভাব্য সময় রোববার রাতে। পরদিন সোমবার তার লাশ পুড়িয়ে ফেলার চেষ্টা হয়েছে। ভিসেরা রিপোর্ট ও কেমিক্যাল অ্যানালাইসিসের জন্য লাশ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

ময়নাতেদন্তের পর নিহত চিকিৎসক সাবিরা ইসলামের মামাতো ভাই রেজাউল ইসলাম পরিবারের পক্ষ থেকে মরদেহ বুঝে নেন।

তিনি জানান, বাদ আসর গ্রিনরোডে জানাজা শেষে তার বোনকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

রাজধানীর কলাবাগানের ৫০/১ নম্বর বাড়ির একটি ফ্ল্যাট থেকে সোমবার দুপুরে সাবিরার মরদেহ উদ্ধার করে কলাবাগান থানার পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রমনা পুলিশের গোয়েন্দা বিভাগ ও সিআইডির ফরেনসিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।