নোয়াখালী পৌরসভাসহ ৬ ইউনিয়ন লকডাউন ঘোষণা

নোয়াখালী পৌরসভাসহ ৬ ইউনিয়ন লকডাউন ঘোষণা

নোয়াখালী পৌরসভাসহ ৬ ইউনিয়ন লকডাউন ঘোষণা - ফাইল ছবি

নোয়াখালীর সদর উপজেলায় করোনা সংক্রমণ বাড়ায় নোয়াখালী পৌরসভাসহ ছয়টি ইউনিয়নে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। শনিবার (৫ জুন) ভোর ৬টা থেকে ১২ জুন পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: ইফতেখার হোসেন।

লকডাউন ঘোষিত এলাকাগুলো হচ্ছে নোয়াখালী সদর উপজেলার ৬টি ইউনিয়ন ও নোয়াখালী পৌরসভার সব কয়টি ওয়ার্ড। ইউনিয়নগুলো হলো নোয়ান্নই, কাদির হানিফ, বিনোদপুর, নোয়াখালী, অশ্বদিয়া ও নেয়াজপুর।

সিভিল সার্জন ডা: ইফতেখার হোসেন জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে জেলা করোনা নিয়ন্ত্রণ কমিটির সভায় এই সিন্ধান্ত নেয়া হয়েছে। অনুষ্ঠানে লকডাউন ঘোষণা করেন নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান। সিন্ধান্ত অনুযায়ী, শনিবার থেকে ১২ জুন পর্যন্ত প্রতিদিন ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত লকডাউন থাকবে।

সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী। এ ছাড়াও ভার্চুয়ালি যুক্ত ছিলেন জেলা পুলিশ সুপার মো: আলমগীর হোসেন।

উল্লেখ্য, জেলার সদর উপজেলায় করোনায় আক্রান্তের হার সব চেয়ে বেশি। এই উপজেলা করোনায় আক্রান্ত হয়েছে তিন হাজার ১৪০ জন। বর্তমান পরিস্থিতিতে শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করার কার্যক্রম আরো জোরদার করা হয়েছে।