সামেকে করোনার উপসর্গ নিয়ে ৪ ঘণ্টার ব্যবধানে চারজনের মৃত্যু

সামেকে করোনার উপসর্গ নিয়ে ৪ ঘণ্টার ব্যবধানে চারজনের মৃত্যু

সামেকে করোনার উপসর্গ নিয়ে ৪ ঘণ্টার ব্যবধানে চারজনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে মাত্র ৪ ঘণ্টার ব্যবধানে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ (সমাকে) হাসপাতালে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। বুধবার বেলা ২টা ৪০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের মধ্যে তাদের মৃত্যু হয়।

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ৯ জুন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে সামেক হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি হন জেলার আশাশুনির কাটাখালি গ্রামের এক ব্যক্তি। কিন্তু ভর্তির মাত্র ১০ মিনিট পর তিনি মারা যান।

একই ধরনের উপসর্গ নিয়ে ৬ জুন রাত ১১টা ৩০ মিনিটে করোনা ইউনিটে ভর্তি হন আমতলা এলাকার এক নারী। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুন বিকেল সোয়া ৫টার দিকে তিনি মারা যান।

এদিকে জ্বর, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে গত ৮ জুন রাত ৮টা ৫০ মিনিটে সামেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন সদর উপজেলার পরানদহা গ্রামের এক নারী। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুন বেলা ২টা ৪০ মিনিটের দিকে তার মৃত্যু হয়।

অপরদিকে, করোনার একই ধরনের উপসর্গ নিয়ে সদর উপজেলার গায়েশপুর গ্রামের এক ব্যক্তি গত ৬ জুন বেলা সাড়ে ১২টার দিকে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। অবস্থার অবনতি হলে পরে তাকে নিবিড় পরিচর্যা ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুন বেলা সোয়া ৪টার দিকে তিনি মারা যান।

এনিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ২৪০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অর্ধ শতাধিক।

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা এসব মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত চারজনই করোনা উপসর্গ নিয়ে অসুস্থতার কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তবে করোনা পরীক্ষার জন্য তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তিদের লাশ দাফনের জন্য বলা হয়েছে।