পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের হয়রানি ও প্রতারণার অপরাধে ৮ দালাল আটক

পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের হয়রানি ও প্রতারণার অপরাধে ৮ দালাল আটক

রোগীদের হয়রানি ও প্রতারণার অভিযোগে ৮ জন দালাল আটক

পাবনা প্রতিনিধি

পাবনার গোয়েন্দা পুলিশ পাবনা আড়াইশ’ শয্যা হাসপাতাল কাম পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে রোগীদের হয়রানি ও প্রতারণার অভিযোগে ৮ জন দালালকে আটক করেছে। ভাব বুঝে দালালের বেশ কিছু সদস্য সঁটকে পড়ে। 
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, ‘পাবনা  মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের দৌরাত্ম নিয়ে বিভিন্ন সময়ে অনেকেই অভিযোগ করেন। তারা নানাভাবে হাসপাতালের পরিবেশ নষ্ট করে এবং নিরীহ রোগীদের বিভ্রান্ত করে থাকে। ফলে মানুষ কাংখিত সেবা থেকে বঞ্চিত থাকে। এ বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে প্রায়ই অভিযান করা হলেও এরা নানাভাবে পার পেয়ে যায়।
পুলিশ সুপার আরো বলেন, জেলার বিভিন্ন স্থান ছাড়াও অন্য জেলা থেকে পাবনা আড়াইশ’ শয্যা হাসপাতাল কাম পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে আসা বহু রোগী হাসপাতালে মানসম্পন্ন সেবা পাচ্ছেন না, কারণ দালালরা তাদের হয়রানি ও প্রতারণা করে থাকে। দালালরা কম খরচে উন্নততর চিকিৎসা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে এই হাসপাতালের কাছে আসা রোগীদের প্ররোচিত করে’। ‘তবে বাস্তবে রোগীদের নি¤œমানের হাসপাতালে নেয়া হয় বলে পুলিশ সুপার যোগ করেণ। বিশেষ করে হাসপাতাল চত্বরে সেবা নিতে আসা বহু রোগী এবং তাদের পরিচারকদের কাছ থেকে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ার পরে অভিযান চালানো হয়।’ পুলিশ সুপার আরও জানান, এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি এ সংক্রান্তে দায়িত্বরত আনসার সদস্যদের আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন।     
পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ওসি আব্দুল হান্নান অভিযানের নেতৃত্ব দেন। 
আটককৃতদের মধ্যে ট্রলি, বেসরকারী হাসপাতালের কর্মচারী, ডায়াগনস্টিক সেন্টার এবং অ্যাম্বুলেন্সে রোগী বহনকারী লোক অন্তর্ভুক্ত রয়েছে বলে হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন।