দুর্ঘটনার আশংকা নিয়েই রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তার কাজ

দুর্ঘটনার আশংকা নিয়েই রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তার কাজ

দুর্ঘটনার আশংকা নিয়েই রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তার কাজ

পাবনার সাঁথিয়ায় রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তার কাজ করা হচ্ছে। এ কারণে দুর্ঘটনাসহ বিদ্যুতায়িত হওয়ার আশংকা  দেখা দিয়েছে। সূত্র জানায়, পাবনার সাঁথিয়া উপজেলার এডিবির অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল দপ্তরের বাস্তবায়নে নন্দনপুর ইউনিয়নের কান্দাপাড়া সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করেই মেরামতের কাজ করছে ঠিকাদার। এতে ওই সড়কে দুর্ঘটনাসহ বিদ্যুতায়িত হওয়ার আশংকা করছেন এলাকার লোকজন।

পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না বলে অভিযোগ করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। অন্যদিকে রাস্তা মেরামতের কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

অভিযোগ অস্বীকার করে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর সাঁথিয়া অফিসের এজিএম মোঃ খায়রুল ইসলাম জানান, খুঁটির বিষয়ে কেউ কোন লিখিত অভিযোগ দেননি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে সাঁথিয়া উপজেলা প্রকৌশলী আবুল হাশেমকে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে জানা যায়, তিনি মূলত অন্য উপজেলার দায়িত্বে রয়েছেন। সাঁথিয়ায় অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। তাই সাঁথিয়া উপজেলার প্রকল্পের বিষয় তিনি কোন কথা বলতে আগ্রহী নন। নন্দনপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম লিটন মোল্লা জানান, পল্লী বিদ্যুত অফিসের এজিএমকে বার বার অভিযোগ দেয়া হলেও তারা এটিকে ভ্রƒক্ষেপ করেননি। ‘আমি নিজে গিয়ে পল্লী বিদ্যুৎ অফিসে তদবির করেও কোন প্রতিকার পাইনি। অভিযোগত্র পল্লী বিদ্যুতের হেড অফিসে গিয়েই থেমে গেছে।

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান, “রাস্তার মাঝখানে যদি বৈদ্যুতিক খুঁটি থাকে তবে বিষয়টি নিয়ে পল্লী বিদ্যুতের জিএমের সাথে কথা বলে খুঁটিটি অপসারণের ব্যবস্থা করবো”।