পশ্চিমবঙ্গে করোনায় একদিনে ৫৫ জনের মৃত্যু, আক্রান্ত২,৪৮৬

পশ্চিমবঙ্গে করোনায় একদিনে ৫৫ জনের মৃত্যু, আক্রান্ত২,৪৮৬

পশ্চিমবঙ্গে করোনায় একদিনে ৫৫ জনের মৃত্যু, আক্রান্ত২,৪৮৬-

গত ২৪ ঘণ্টায় ভারতের পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২,৪৮৬ জন। মৃত্যু হয়েছে ৫৫ জনের। আর একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২, ১০৯ জন।  বর্তমানে রাজ্যের সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৭.২৮ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, এদিন বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লক্ষ ৭৯ হাজার ৫২৩ জন। তাঁদের মধ্যে মাত্র ২৩ হাজার ১৩ জন চিকিৎসাধীন। বাকি ১৪ লক্ষ ৩৯ হাজার ২১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। আর এই পরিসংখ্যানই প্রশাসন ও চিকিৎসক মহলকে খানিকটা স্বস্তি দিচ্ছে। 

গত ২৪ ঘণ্টায় সর্বাধিক করোনা আক্রান্ত হয়েছে উত্তর ২৪ পরগনায়। সেখানে একদিনে কোভিড সংক্রমিত হয়েছেন ৩৬৪ জন। জনবহুল এই জেলার সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে প্রশাসন। এই সংক্রমণে শৃঙ্খল ভাঙতে কনটেনমেন্ট জোনে কড়া বিধিনিষেধ চালুর পরামর্শ দিয়েছে নবান্ন। এদিকে দৈনিক সংক্রমণের নিরিখে উত্তর ২৪ পরগনার পরেই রয়েছে কলকাতা(২১৭)। অপরদিকে উত্তরবঙ্গের দার্জিলিং(২৩৬), জলপাইগুড়ি(২০২) জেলার সংক্রমণও চিন্তা বাড়াচ্ছে। তবে নদিয়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর-সহ একাধিক জেলায় দৈনিক সংক্রমণ এখনও ১০০-র উপরেই রয়েছে। 

সরকারি পরিসংখ্যান বলছে. উত্তর ২৪ পরগনায়া ১০ জন ও কলকাতায় ৯ জনের মৃত্যু হয়েছে। ফলে গোটা রাজ্যে করোনা মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ২৯৫জন। উল্লেখ্য, করোনার শৃঙ্খল ভাঙতে পরীক্ষার উপর জোর দেওয়ার পরামর্শ দিয়েছে কেন্দ্র। সেই পরামর্শ মেনে গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ১১৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। -সংবাদ প্রতিদিন