খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২৭ জনের মৃত্যু

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২৭ জনের মৃত্যু

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২৭ জনের মৃত্যু

খুলনা বিভাগে এক দিন কম থাকার পর আবার করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। সেই সাথে শনাক্তের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২৭ জনের। এ বিভাগে ৯৯৮ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। সর্বাধিক সংখ্যক মৃত্যু ও শনাক্ত হয়েছে খুলনা জেলা ও মহানগরীতে।

মঙ্গলবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় ৯ জন, কুষ্টিয়ায় পাঁচজন, যশোরে চারজন, বাগেরহাটে চারজন এবং নড়াইলে তিনজন ও মেহেরপুরে দুজন মারা গেছেন।এর আগে সোমবার আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু ও শনাক্ত হয় ৯৪৫ জনের। আর রোববার আগের ২৪ ঘণ্টায় বিভাগে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু হয়েছিল।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্যানুযায়ী, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৩ হাজার ২৬৪ জন। মারা গেছেন ২২০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ১৬৩ জন।বাগেরহাটে নতুন শনাক্ত হয়েছেন ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯২ জন। মারা গেছেন ৭০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪০ জন।

সাতক্ষীরায় নতুন শনাক্ত হয়েছেন ৮৬ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ২ জন এবং মারা গেছেন ৬২ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৮২ জন।যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২৫৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ১০ হাজার ৩৮ জন। মোট মারা গেছেন ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৮৯ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪২ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৫২ জন। মারা গেছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন।মাগুরায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬ জনের। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১ হাজার ৪২১ জন। মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২৩ জন।

ঝিনাইদহে নতুন শনাক্ত হয়েছেন ৩০ জন। জেলায় মোট শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫২১ জন। মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন শনাক্ত হয়েছেন ১১৯ জন। জেলায় মোট শনাক্ত হয়েছেন ৬ হাজার ৫৪০ জন। মোট মারা গেছেন ১৬২ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১০৪ জন।

চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত হয়েছেন ৮২ জন। জেলায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩২ জন। মারা গেছেন ৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১০ জন।মেহেরপুর জেলায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৬ জন। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১ হাজার ৪১৩ জন। মারা গেছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৯৮৮ জন।