যশোর জেলায় মোট করোনা আক্রান্ত ১১,৮০০জন: মৃত্যু ১৩৪, সুস্থ ৬৮০০

যশোর জেলায় মোট করোনা আক্রান্ত ১১,৮০০জন: মৃত্যু ১৩৪, সুস্থ ৬৮০০

যশোর জেলায় মোট করোনা আক্রান্ত ১১,৮০০জন: মৃত্যু ১৩৪, সুস্থ ৬৮০০-

টি আই তারেক: যশোর মেডিকেল কলেজ হাসপাতালের রেডজোন ও ইয়োলোজোনে চিকিৎসাধীন আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং অপর দু’জন উপসর্গ নিয়ে মারা যান। সোমবার (২৮ জুন) জেলায় নতুন করে ৪৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। 

এদিকে, গত সাত দিনে যশোর সদর উপজেলায় ৯৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, কেশবপুরে ১১৯ জন, ঝিকরগাছায় ১৫৫ জন,  বাঘারপাড়ায় ৬২ জন, শার্শায় ১৯৯ জন, অভয়নগরে ২৪৮ জন, মণিরামপুরে ৮৬ জন ও চৌগাছায় ১১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: আরিফ আহমেদ জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতালের রেডজোন ও ইয়োলোজোনে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঝিনাইদহের কোটচাঁদপুরের রজব আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৬৫)। ইয়োজোনের করোনা উপসর্গ নিয়ে মৃত দু’জন হলেন বেনাপোলের নমাজ গ্রামের আলেয়া খাতুন (৫০) ও শার্শার রঘুনাথপুর গ্রামের লতিক্ষা (৭০)।

সিভিল সার্জন ডা: শেখ আবু শাহীন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে ৭৩১টি নমুনায় ৩৯২ জন ও ২১৮ জনের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৮৫৬ জন। সুস্থ হয়েছে ছয় হাজার ৮৮৮ জন। মৃত্যু হয়েছে ১৩৪ জনের। রেডজোনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৯ ও ইয়োলোজোনে চিকিৎসাধীন ৫৩ জন। তিনি আরও জানান, গত সাত দিনে যশোরে ৯৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৮ জুন ২৬৮ জন শনাক্ত হয়েছে। গত ২৬ জুন ৩০৯ জন। যা ছিল গেল সপ্তাহের সর্বোচ্চ শনাক্তের হার। সাত দিনে ২৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে অভয়নগরে।