সৌদিতে কর্মরত নারী গৃহকর্মীদের নিরাপত্তা চায় বাংলাদেশ

সৌদিতে কর্মরত নারী গৃহকর্মীদের নিরাপত্তা চায় বাংলাদেশ

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশের গভর্নর প্রিন্স সউদ বিন নায়েফ আল সউদ এর সাথে সাক্ষাৎ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- সংগৃহীত ছবি

সৌদি আরবে কর্মরত বাংলাদেশি নারী গৃহকর্মীদের নিরাপত্তায় সহায়তা চাইলেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। রাষ্ট্রদূত মঙ্গলবার সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশের গভর্নর প্রিন্স সউদ বিন নায়েফ আল সউদ এর সাথে সাক্ষাৎকালে এ সহায়তা কামনা করেন। এ সময় রাষ্ট্রদূত গভর্নরকে জানান, সৌদি আরবে কর্মরত নারী গৃহকর্মীরা বিভিন্ন সমস্যায় পড়ে পুলিশের কাছে সাহায্য চান।

এক্ষেত্রে তাদের যেন দ্রুত ডিপোর্টেশন সেন্টার অথবা সেইফ হাউজে জায়গা প্রদান করা হয় তার জন্য সৌদি পুলিশের সহায়তা কামনা করেন তিনি।
সৌদি গভর্নর এ বিষয়ে সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন। এছাড়া রাষ্ট্রদূত পূর্বাঞ্চলীয় প্রদেশের হাসপাতালের মর্গে যেসকল অবৈধ অভিবাসীদের মৃতদেহ সংরক্ষিত রয়েছে তার ফি মওকুফেরও অনুরোধ জানান। 

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী অবৈধ অভিবাসীদের দেশে ফিরে যাওয়ার বিষয়টি দ্রুত সম্পন্ন করার জন্য গভর্নরকে অনুরোধ জানান। 
এসময় রাষ্ট্রদূত সম্প্রতি একজন বাংলাদেশিকে মৃত্যুদণ্ড থেকে রেহাই দেয়া ও বাংলাদেশে ফেরত পাঠানোর জন্য গভর্নরের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রদূত পূর্বাঞ্চলীয় প্রদেশের বিভিন্ন জেলে প্রায় ২৪৫ জন বাংলাদেশি বন্দী রয়েছে উল্লেখ করে তাদের মধ্যে কেউ গুরুতর অপরাধ না করে থাকলে তাকে ক্ষমা প্রদান করার জন্য গভর্নরকে অনুরোধ করেন।

এর আগে সোমবার রাতে ও মঙ্গলবার দাম্মামে বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের সাথে মতবিনিময় করেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় তিনি তাদের বিভিন্ন সমস্যার কথা শোনেন ও দ্রুত সমাধানের আশ্বাস দেন। -ইউএনবি