ইউরো থেকে জার্মানির বিদায়,কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

ইউরো থেকে জার্মানির বিদায়,কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

ইউরো থেকে জার্মানির বিদায়,কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

ইংল্যান্ডের কাছে ২-০ গোলে হেরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলো থেকে বিদায় নিল চার বারের বিশ্বকাপ জয়ী শক্তিশালী জার্মানি। 

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মঙ্গলবার রাতে  ২-০ গোলে জিতেছে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে  ইংল্যান্ড।

ম্যাচের প্রথমার্ধে দুদল আক্রামণ পাল্টা আক্রমণ করলেও কোন দল গোলের দেখা পায়নি।  প্রথম অর্ধে জার্মানি কয়েটা সুযোগ পেলে সেটা কাজে লাগাতে পারিনি । ম্যাচের শুরু থেকে আক্রামণ করতে থাকে জার্মানি বলের দখল ও ছিল তাদের। কিন্তু কোন কাজে লাগাতে পারিনি। ধীরে ধীরে আক্রমণে অগ্রণী হয় ইংলিশরা।   দুই দলই শূন্য গোল নিয়ে বিরতীতে যায়।

বিরতির পর জার্মানি উজ্জীবিত হয়ে খেলতে থাকে। তবে বল নিয়ে লড়াই চলে মাঝমাঠে। কোনো দলই আক্রমণে সুবিধা করতে পারছিল না।

অবশেষে ৭৫তম মিনিটে গোছানো আক্রমণে লিড নেয় থ্রি লায়ন্সরা। বদলি জ্যাক গ্রিলিশ বাঁদিকে খুঁজে নেন লুক শকে। কাছের পোস্টে তার নিখুঁত ক্রসে আলতো টোকায় বল জালে পাঠান স্টার্লিং। চলতি আসরে এটি তার তৃতীয় গোল।

৮৬তম মিনিটে ইংল্যান্ডের শেষ আটে ওঠা নিশ্চিত করেন অধিনায়ক কেইন। এবারে লেফট-ব্যাক শয়ের কাছ থেকে বল পেয়ে গ্রিলিশ ক্রস ফেলেন গোলমুখে। ডাইভিং হেডে এবারের ইউরোতে নিজের প্রথম গোলের স্বাদ পান স্ট্রাইকার কেইন।

খেলার বাকি সময় দুদল বেশ কয়েকটি চেষ্টা করলেও আর গোল হয়নি। ফলে  ২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। আর এতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যায় হ্যারি কেইনদের।