পশ্চিমবঙ্গ: করোনায় ২০ জনের মৃত্যু

পশ্চিমবঙ্গ: করোনায় ২০ জনের মৃত্যু

পশ্চিমবঙ্গ: করোনায় ২০ জনের মৃত্যু-

ভারতের পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১২৯৭ জন। মৃত্যু হয়েছে ২০ জনের। একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ১৭৭৭জন। এই মুহূর্তে রাজ্যে করোনা থেকে সুস্থতার হার ৯৭.৫৭ শতাংশ। যা বেশ আশাব্যাঞ্জক চিকিৎসক মহলের কাছে। 

কোভিড চিত্র চোখ বোলালে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিং। এখানে একদিনেই নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১২২ জন, কলকাতার চেয়েও বেশি। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১১ জন। তবে শীর্ষে সেই উত্তর ২৪ পরগনাই। এখানে রবিবার দৈনিক সংক্রমণ ১৭২। এছাড়া দুই মেদিনীপুরেও দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। পরিসংখ্যান বলছে, করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে পুরুলিয়া, কালিম্পং ও মালদহ। এই তিন জেলাতেই দৈনিক আক্রান্তের  সংখ্যা দশেরও কম। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫২,২২৪টি। তার মধ্যে মাত্র ২.৪৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

করোনা রুখতে কঠোর বিধিনিষেধ এখনও জারি রয়েছে পশ্চিমবঙ্গে। ১৫ জুলাই পর্যন্ত তা বহাল থাকবে। তবে একাধিক ক্ষেত্রে মিলেছে ছাড়। শর্তসাপেক্ষে চলছে লোকাল ট্রেন, মেট্রো। এসবের জেরেই রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমিয়ে আনা গেছে বলে মত বিশেষজ্ঞদের। এভাবে চললে দ্রুতই রাজ্যের মহামারী পরিস্থিতি নিয়ে চিন্তা দূর হবে বলে মত তাঁদের। তবে সেইসঙ্গে টিকাকরণে আরও জোর দেওয়ার পরামর্শও দিচ্ছে বিশেষজ্ঞ মহল। এই মুহূর্তে রাজ্যে ভুয়ো টিকাকরণ নিয়ে ছড়িয়েছে আতঙ্ক। জেলাগুলিতেও সরকারি নিয়ম লঙ্ঘনের অভিযোগ উঠছে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে। স্বাস্থ্যদপ্তর যদিও কড়া হাতে এসব মোকাবিলা করছে। তা সত্ত্বেও সাধারণ মানুষের মন থেকে আতঙ্ক মুছে যাচ্ছে না। -সংবাদ প্রতিদিন