কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ২৩২

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ২৩২

২৫০ শয্য বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতলে বেড না পেয়ে হাসপাতালের বারান্দায় চিকিৎসা নিচ্ছেন রোগীরা- ছবি: কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে বুধবার (০৭ জুলাই) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (০৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জনের করোনা পজেটিভ ও ৬ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আবদুল মোমেন।

তিনি বলেন, হাসপাতালটি ২৫০ বেডের হলেও করোনা রোগীদের জন্য ২শ বেড ব্যবহার করা হচ্ছে। আর এই ২শ বেডের বিপরিতে বর্তমানে করোনা পজেটিভ নিয়ে ২০২ ও করোনা উপসর্গ নিয়ে ৮৭জন মোট ২৮৯ জন ভর্তি রয়েছে। অতিরিক্ত করোনা রোগীর চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে এখানকার চিকিৎসক ও সেবিকারা। তারা নানা প্রতিকুলতার মধ্যেও করোনা রোগীদের সর্বাত্বক সেবা দিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৭৩৪ জনের নমুনা পরিক্ষা করে ২৩২জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১.২২ শতাংশ। 

চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যত দিন যাচ্ছে তত বেশি মানুষ বাইরে বের হচ্ছেন। কোন ভাবেই স্বাস্থ্যবিধি মানছেন তারা। এদিকে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে বুধবার দিনভর অভিযান চালিয়ে ৫৪ জনের কাছ থেকে  ৩৬ হাজার ২শত টাকা জরিমানা আদায় করছে ভ্রাম্যমান আদালত। জেলায় সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।