কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ২২০

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ২২০

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ২২ জনের মৃত্যু- ছবি: কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় সর্বোচ্চ আরো ২২জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জনের করোনা পজেটিভ ও ১০ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আবদুল মোমেন বলেন, হাসপাতালে বর্তমানে করোনা পজেটিভ নিয়ে ১৮৭ ও করোনা উপসর্গ নিয়ে ৯৩ মোট ২৮০ জন ভর্তি রয়েছে।

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকার জানান, জেলার সর্বত্র করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। ধারনা করা হচ্ছে ভারতীয় ডেল্টা ভাইরাস জনিত কারনে এটা হচ্ছে। শহর থেকে গ্রাম অ লে এখন করোনার প্রকোপ বেশি। গ্রামের মানুষের মধ্যে সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবোনতা খুবই কম। করোনা উপসর্গ নিয়ে দেরীতে চিকিৎসা নিতে আসা ও দীর্ঘদিন বিভিন্ন জটিল রোগে ভোগা ৫০বছরের উপরের মানুষের মৃত্যু বেশি হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৭৯২ জনের নমুনা পরিক্ষা করে ২২০জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭.৭৭ শতাংশ।

চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যত দিন যাচ্ছে তত বেশি মানুষ বাইরে বের হচ্ছেন। কোন ভাবেই স্বাস্থ্যবিধি মানছেন তারা। এদিকে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে বৃহস্পতিবার দিনভর অভিযান চালিয়ে ৬৩জনের কাছ থেকে  ৪৩ হাজার ৮শত টাকা জরিমানা আদায় করছে ভ্রাম্যমান আদালত। জেলায় সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।