কুষ্টিয়ায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬

কুষ্টিয়ায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬

কুষ্টিয়ায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬-

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ১৮জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪জনের করোনা পজেটিভ ও ৪জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আবদুল মোমেন।

তিনি বলেন, হাসপাতালে বর্তমানে করোনা পজেটিভ নিয়ে ১৯২ ও করোনা উপসর্গ নিয়ে ১০০ মোট ২৯২জন ভর্তি রয়েছে। এ ছাড়াও জেলার ৫টি উপজেলায় আরও প্রায় ১শ রোগী ভর্তি আছে।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৫৮৯ জনের নমুনা পরিক্ষা করে ১৭৬ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯.৮৮ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩১০ জনের মৃত্যু হয়েছে।  আর সর্বশেষ মাত্র ১১ দিনে মারা গেছেন ১২০ জন। আর জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬০ জন।

চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও কাচাবাজারগুলোতে মানুষের উপচে পড়া ভীড়, কোন ভাবেই স্বাস্থ্যবিধি মানছেন তারা। এদিকে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে জরিমানা আদায় করছে ভ্রাম্যমান আদালত। জেলায় সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।