২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত আরও ৭০

২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত আরও ৭০

২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত আরও ৭০

গত ২৪ ঘন্টায়  মশাবাহিত রোগ ডেঙ্গুতে আরও  ৭০ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সোমবার সকাল পর্যন্ত সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত  হয়ে প্রায় ২০৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।সোমবার স্বাস্থ্যসেবা অধিদপ্তর এ  তথ্য জানিয়েছে।

জানুয়ারি থেকে প্রায় ৭৯৬ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে  বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তাদের মধ্যে ৫৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশে ক্রমবর্ধমান হারে  করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তার মধ্যে ডেঙ্গু সাম্প্রতিক উদ্বেগকে আরও বাড়িয়ে তুলেছে।

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম ইউএনবিকে জানিয়েছেন, ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণের লক্ষ্যে শিগগিরই রাজধানীর দুটি সিটি করপোরেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

মন্ত্রী  বলেন, যদি কেউ এডিস মশা প্রজনন এবং জরিমানা ও অন্যান্য শাস্তির মাধ্যমে সরকারি নির্দেশনা লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত হয় তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তাজুল ইসলাম হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মানুষের জানমালের ক্ষতি করার কোনও অধিকার আপনাদের নেই।ডিজিএইচএসের তথ্য অনুসারে ২০২০ সালে  এক হাজার ১৯৩ জন ডেঙ্গুজনিত কারণে মৃত্যুবরণ করেছেন।

সূত্র : ইউএনবি