দেশে ফিরছেন মুমিনুল-সাদমানরা

দেশে ফিরছেন মুমিনুল-সাদমানরা

টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে দেশে ফিরছেন ব্যাটসম্যান সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী ও অফ স্পিনার নাঈম হাসান।

দীর্ঘ ৮ বছর পর জিম্বাবুয়ে সফর করেছে বাংলাদেশ। স্বাগতিক জিম্বাবুয়ের সাথে একটি টেস্ট,তিনটি ওয়ানডে ও তিনটি  টি-টোয়েন্টি  সিরিজ খেলবে সফরকারি বাংলাদেশ।  এতি মধ্যে সিরিজের এক মাত্র টেস্ট খেলা শেষ হয়েছে মুমিনুলদের।  একমাত্র টেস্ট ম্যাচ হারারেতে স্বাগতিকদের শাসন করে ২২০ রানে জয় পায় বাংলাদেশ।

টেস্টের সফল মিশন শেষ করে দেশে ফিরছেন টেস্ট দলে থাকা যারা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেই তারা। টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে দেশে ফিরছেন ব্যাটসম্যান সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী ও অফ স্পিনার নাঈম হাসান।

তবে শুধু টেস্ট দলে থাকা দুই পেসার আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেনকে রেখে দেওয়া হয়েছে ওয়ানডে দলের সঙ্গে। এই দুজনকে ম্যাচ না খেলালেও থাকবেন প্রস্তুতির অংশ হিসেবে।

ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।