পাবনার ভাঙ্গুড়ায় রাস্তানির্মাণ শেষ হওয়ার আগেই উঠে যাচ্ছে কার্পেটিং

পাবনার ভাঙ্গুড়ায় রাস্তানির্মাণ শেষ হওয়ার আগেই উঠে যাচ্ছে কার্পেটিং

পাবনার ভাঙ্গুড়ায় রাস্তানির্মাণ শেষ হওয়ার আগেই উঠে যাচ্ছে কার্পেটিং ,মস্থানীয়দের প্রতিবাদের মুখে কাজ বন্ধ

পাবনা প্রতিনিধি:দরপত্রের নিয়মানুযায়ী কাজ না করে দুর্ণীতির আশ্রয় নিয়ে কাজ করায় পাবনার ভাঙ্গুড়ায় রাস্তা পুন:নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার কারণে কাজ শেষ হওয়ার আগেই ভেঙ্গে উঠে যাচ্ছে কার্পেটিং। এলাকাবাসী ওই নি¤œমানের কাজের প্রতিবাদ-বিক্ষোভ প্রদর্শণ করলে ঠিকাদার বাধার মুখে বুধবার কাজ বন্ধ করে দিতে বাধ্য হয়।  সড়ক ও জনপথ বিভাগের শরৎনগর রেল স্টেশন থেকে কৈডাঙ্গা অভিমুখে ৩ কিলোমিটার রাস্তা পুনঃনির্মাণ কাজে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন ২৬ লক্ষ ৬০ হাজার টাকা ব্যয়ে উপজেলার শরৎনগর  থেকে কৈডাঙ্গা পর্যন্ত তিন কিলোমিটার রাস্তাটি সংস্কার কাজ পান বিপুল আহম্মেদ নামের পাবনার এক ঠিকাদার। কিন্তু ওই রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার স্থানীয় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। এর ধারাবাহিকতায় বুধবার বেলা ১১টার দিকে স্থানীয় জনতা নিম্নমানের কাজের তীব্র প্রতিবাদ-বিক্ষোভ করে কাজটি বন্ধ করে দেন।

কৈডাঙ্গা  গ্রামের বাসিন্দারা অভিযোগ করে বলেন,‘ঠিকাদারের লোকজন গাছের পাতা ও ময়লা আর্বজনা পরিষ্কার না করে কাজ চালিয়ে যাচ্ছেন। সেখানে প্রাইম কোড ও নাম মাত্র বিটুমিন দিয়ে কার্পেটিং করা হচ্ছে। ফলে কাজ চলমান অবস্থায়ই পাথর-পিচ উঠে যাচ্ছে। এজন্য আমরা স্থানীয়রা কাজটি বন্ধ করে দিয়েছি’।

পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ.কে.এম শামসুজ্জোহা বলেন,‘ বিষয়টি সম্পর্কে তিনি অবগত হয়েছেন। তিনি আরও বলেন, সরেজমিনে নিম্নমানের সামগ্রী ব্যবহারের প্রমাণ মিললে ঠিকাদারকে পুনরায় কাজ করে দিতে বাধ্য করা হবে’।