পাবনায় কোভিড পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ লিকুইড টিউব ব্যবহার

পাবনায় কোভিড পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ লিকুইড টিউব ব্যবহার

পাবনায় কোভিড পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ লিকুইড টিউব ব্যবহার

পাবনায় কোভিড পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ লিকুইড টিউব ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। পাবনা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ করোনা টেষ্টে নমুনা নেবার সময় তারিখ মেয়াদ উত্তীর্ণ দেখা যায়।  বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকে শুরু হওয়া কোভিড -১৯ পরীক্ষার কাজে এই লিকুইড টিউব ব্যবহার করা হয়।

ভুক্তভোগী জনৈক ব্যক্তি জানান তার করোনা টেস্টের জন্য তাকে ২০২১০৬ মেয়াদের লিকুইড টিউবে নমুনা নেওয়া হয়। নমুনা নেওয়ার সময় তিনি মেয়াদ উত্তীর্ণ টিউব কেন ব্যবহার করা হচ্ছে তা জানতে চান। এ সময় দায়িত্বরত ব্যক্তিরা এব্যাপারে অফিসে কমপ্লেন করতে বলেন। উপায়ন্ত না পেয়ে তিনি সাংবাদিকদের স্মরণাপন্ন হন।

এব্যাপারে পাবনার সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী জানান, সদর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা কোভিডে আক্রান্ত হওয়ায়  অন্য লোক দিয়ে নমুনা সংগ্রহের কাজ করানো হচ্ছে। এর মধ্যে মেয়াদ উত্তীর্ণ হওয়া ১৯ টি টেস্ট টিউব ছিল। পরবর্তীতে মেয়াদ আছে এমন নতুন লিকুইড টিউব দিয়ে নমুনা সংগ্রহের কাজ করা হয়েছে। তিনি আরও জানান মেয়াদ উত্তীর্ণ টিউবে সংগৃহীত নমুনায় সঠিক ফলাফল নাও আসতে পারে। এদের কাছ থেকে পুনরায় নমুনা নিতে হবে।

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পাওয়ার সাথে তাৎক্ষনিক ভাবে ব্যবস্থা নেওয়া হয়েছে। পরবর্তীতে ২০২১০৬ এর পরবর্তে মেয়াদ ওয়ালা লিকুইড টিউব দিয়ে বর্তমানে নমুনা সংগ্রহের কাজ শুরু করা হয়েছে।