পশ্চিমবঙ্গে করোনায় একদিনে ৮ জনের মৃত্যু; আক্রান্ত ৭৩০

পশ্চিমবঙ্গে করোনায় একদিনে ৮ জনের মৃত্যু; আক্রান্ত ৭৩০

পশ্চিমবঙ্গে করোনায় একদিনে ৮ জনের মৃত্যু; আক্রান্ত ৭৩০-

তৃতীয় ঢেউ আসন্ন। ভ্যাকসিনের সংকট। এত প্রতিকূলতা সত্ত্বেও করোনাযুদ্ধে এগোচ্ছে ভারতের পশ্চিমবঙ্গ। কমছে দৈনিক সংক্রমণ, মৃত্যুর হার। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩০ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ৮০০র বেশি। আর একদিনে করোনার বলি মাত্র ৮। শুক্রবার তা ছিল ১৬। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯২০ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.০৩ শতাংশে।

করোনার তৃতীয় ঢেউয়ের আগে পরিস্থিতি মোকাবিলায় যথেষ্ট কড়া রাজ্য প্রশাসন। এখনও রাজ্যে কঠোর বিধিনিষেধ জারি রয়েছে। আগামী ৩০ জুলাই পর্যন্ত তা থাকবে। নাইট কারফিউ, গণপরিবহণের ৫০ শতাংশ যাত্রী-সহ একগুচ্ছ করোনাবিধি মেনে চলতে হচ্ছে রাজ্যবাসীকে। তার সুফলও অবশ্য মিলেছে। রাজ্যের দৈনিক কোভিড চিত্র নিম্নমুখী। মাঝে অনেকটাই কমেছিল সংক্রমণ। কিন্তু তারপর আবার একাধিক কারণে খানিকটা বেড়ে যায়। শুক্রবারও তা ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু শনিবারের পরিসংখ্যানে কিছুটা কমল উদ্বেগ।  এ নিয়ে রাজ্যে সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ৯২ হাজার ৮৭৮ জন।  মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৪ জনের।

তবে এই পরিস্থিতিতে উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিং জেলা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ জন। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় দৈনিক সংক্রমিত ৮৬ জন। আর কলকাতায় তা অনেক কম – ৫৮ জন। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে মালদহ ও মুর্শিদাবাদ। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় ৫ জনেরও কম করোনায় সংক্রমিত হয়েছে। -সংবাদ প্রতিদিন