ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ৬৪০,শনাক্ত ৪৩ হাজার ৫০৯

ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ৬৪০,শনাক্ত ৪৩ হাজার ৫০৯

ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ৬৪০,শনাক্ত ৪৩ হাজার ৫০৯

ভারতে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে আরো ৬৪০ জনের মৃত্যু হয়েছে । একই সময় আক্রান্ত হয়েছে আরও ৪৩ হাজার ৫০৯ জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৩৮ হাজার ৪৬৫ জন।

বৃস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্যমন্ত্রকের এক পরিসংখ্যানে এ তথ্য পাওয়া গেছে।

পরিসংখ্যান বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫০৯ জন। যা বুধবারের তুলনায় কিছুটা কম। কারণ, ওইদিন ৪৩ হাজার ৬৫৪ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে মঙ্গলবার করোনা গ্রাফ নেমেছিল ৩০ হাজারের নিচে। তার ফলে দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ১৫ লক্ষ ২৮ হাজার ১১৪ জন। অ্যাকটিভ কেস ৪ লক্ষ ৩ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৬৪০ জনের। তার ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ২২ হাজার ৬৬২ জন। ভাইরাসকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৪৬৫ জন। সুস্থতার হার ৯৭.৩৮ শতাংশ।

করোনা সংক্রমণ রুখতে পরীক্ষা এবং টিকা নেওয়া অত্যন্ত জরুরি। গত ২৪ ঘণ্টায় দেশে ১৭ লক্ষ ২৮ হাজার ৭৯৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে।  করোনাকে রুখতে জোরকদমে চলছে টিকাকরণ কর্মসূচিও। আগামী মাসেই দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে সামান্য বেসামাল হলে পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ার আশঙ্কা। তা সত্ত্বেও এখনও অনেকেই পরছেন না মাস্ক। মানছেন না কোভিডবিধিও। 

 সূত্র: সংবাদ প্রতিদিন