পদ্মা সেতুতে ফেরির ধাক্কায় থানায় জিডি, তদন্তে নৌ-পুলিশ

পদ্মা সেতুতে ফেরির ধাক্কায় থানায় জিডি, তদন্তে নৌ-পুলিশ

পদ্মা সেতুতে ফেরির ধাক্কায় থানায় জিডি, তদন্তে নৌ-পুলিশ

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কার ঘটনায় লৌহজং থানায় জিডি করেছে পদ্মা সেতু কর্তৃপক্ষ। সোমবার (৯ আগস্ট) রাত ১১টার দিকে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের লৌহজং থানায় জিডি করেছেন।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের বলেন, ‘গতকাল রাতে ফেরির ধাক্কায় সেতু ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় লৌহজং থানায় রাত ১১টার দিকে জিডি লিপিবদ্ধ করা হয়। পদ্মা সেতু কর্তৃপক্ষের পক্ষ থেকে আমি লৌহজং থানায় জিডির আবেদন করি।’

লৌহজং থানার ওসি আলমগীর হোসাইন বিষটি নিশ্চিত করে বলেন, থানায় জিডি রুজু করা হলেও এর তদন্ত করবে মাওয়া নৌ-ফাঁড়ির পুলিশ। মঙ্গলবার (১০ আগস্ট) থেকে তদন্ত শুরু করার কথা রয়েছে।

দায়িত্বশীল সূত্রে জানা গেছে, এ ঘটনায় মঙ্গলবার (১০ আগস্ট) বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলামসহ ঘাট স্থানান্তরসহ অন্যান্য সুপারিশ নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক বসবে বলে জানা যায়।

উল্লেখ্য, সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের একটি রো রো ফেরি পদ্মা সেতুর ১০ নম্বর খুঁটিতে ধাক্কা দেয়। এতে খুঁটি সামান্য ক্ষতি হয়। ২৭টি যানবাহন ভর্তি রো রো ফেরিটির পেছনের অংশের তলা ফেটে পানি ঢুকতে শুরু করে। ফেরিটিতে পানি ওঠা অবস্থায় দ্রুত শিমুলিয়ার ২ নম্বর ঘাটে নোঙর করা হয়। একই সঙ্গে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে বিশেষ ব্যবস্থায় পাম্প লাগিয়ে পানি অপসারণ এবং ফেটে যাওয়া অংশ মেরামতের কাজ করে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

এ ঘটনায় এক নারীসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। এ ছাড়া ফেরিতে থাকা একটি ট্রাক ছিটকে প্রাইভেটকারের উপর পড়লে সেটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়

 এর আগে গত ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়ায় আসার পথে একটি ফেরি পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারে আঘাত করেছিল।