পিএসজিতে মেসি

পিএসজিতে মেসি

পিএসজিতে মেসি

শেষ মুহূর্তে মেসিকে রাখতে দৌড়ঝাপ শুরু করেছিল বার্সা কর্তৃপক্ষ। কিন্তু তার আগেই বলতে গেলে পিএসজির সাথে পাকা কথা বলেছিল মেসিও। তার ফলটাও জানা গেল। তিন বছরের চুক্তিতে ফ্রান্সের ক্লাব পিএসজিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি।এ খবর নিশ্চিত করেছে ফ্রেঞ্চ পত্রিকা লে’কিপ। পত্রিকা জানিয়েছে, তিন বছরের জন্য পিএসজির সাথে চুক্তি করেছেন মেসি। কয়েক ঘণ্টার মধ্যে প্যারিসে পৌঁছাবেন মেসি।

আরএমসি ওয়ানের সাবেক প্রধান মোহামেদ বোহাফসি টুইট করেছেন, ‘লিওনেল মেসি এখন প্যারিসিয়ান। তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে। এর মধ্যে শেষ বছরটি ঐচ্ছিক। কিংবদন্তি ও ক্লাবের মধ্যে আলোচনা করে দু’বছরের পর সেটি বাড়ানো যাবে। আজ বিকেলেই প্যারিসে আসার কথা তার।

আর্জেন্টিনা ও বার্সেলোনার রেকর্ড গোলদাতার নতুন চুক্তিতে বার্সেলোনায় থেকে যাওয়ার জোর সম্ভাবনা ছিল। কিন্তু কাতালান ক্লাবটির আর্থিক দুরাবস্থা ও লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধায় শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি। এরপর গত রোববার ন্যু ক্যাম্পে অশ্রু সিক্ত চোখে প্রিয় ঠিকানাকে বিদায় জানান মেসি।

বিশ্বের সবচেয়ে দামি দু’ফুটবলার নেইমার ও এমবাপেকে নিয়ে পিএসজির আক্রমণভাগ আগে থেকেই দারুণ শক্তিশালী। সাথে মেসি যোগ দিলে অনেকের মতেই দলটি আরও বিধ্বংসী হয়ে উঠবে। বার্সেলোনার জার্সিতে ২১ বছরের পথচলায় রেকর্ড ৩৫টি শিরোপা জয়ী মেসিকে পেলে দলটির অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নও হয়তো এবার পূরণ হবে।পিএসজির সাথে দু’বছরের চুক্তি সম্পন্ন হয়েছে মেসির। ভাতা মিলিয়ে বছরে কর বাদ দিয়ে তিন কোটি ৫০ লাখ ইউরো বেতন পাবেন তিনি।