আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে টাইগার দলের প্রাপ্তির শেষ নেই। ৪-১ ব্যবধানে অজিদের হারিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা বিশ্বকে নিজেদের শক্তি জানান দিয়েছে। দলীয় পারফরমেন্সের পাশাপাশি এই সিরিজে সাকিব আল হাসানসহ বেশ কয়েকজনের ব্যক্তিগত নৈপূণ্যও ছিল অসাধারণ। ফলে সিরিজ সেরা হয়েছেন আগেই। এবার আইসিসির টি-টোয়েন্টির অলরাউন্ডারদের মধ্যে ফের শীর্ষে উঠে এসেছেন দেশসেরা সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটে-বলে দারুণ খেলেছেন সাকিব। এই পারফরমেন্সই টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে নিজের অবস্থান পুনরুদ্ধার করতে পেরেছেন বিশ্বের অন্যতম তারকা ক্রিকেটার সাকিব। অবশ্য মাঝখানে তিন বছরের বেশি সময় বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব ছাতছাড়া ছিল তার।আইসিসি বুধবার র‍্যাঙ্কিংয়ের সপ্তাহিক হালনাগাদ তথ্য প্রকাশ করেছে। যেখানে আফগানিস্তানের মোহাম্মদ নবিকে ছাড়িয়ে বিশ্বসেরা অলরাউন্ডারের পদে ফিরেছেন সাকিব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে শেষ চার ম্যাচের পারফরম্যান্স দিয়ে ৩৪ রেটিং পয়েন্ট পান সাকিব। এই রেটিং পয়েন্ট তাকে শীর্ষস্থানে নিয়ে গেছে।অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে এই সংস্করণে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ উইকেট ও ১০০০ রান করার রেকর্ড গড়েন সাকিব। সিরিজে তৃতীয় সর্বোচ্চ উইকেট ও দ্বিতীয় সর্বোচ্চ রান তুলে সিরিজসেরা হন তিনি।