গাজীপুরে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তরাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তরাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তরাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ

দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীবাহী জামালপুর কমিউটার ট্রেনটি গাজীপুরে আসার পর ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রেলওয়ের জয়দেবপুর জংশন স্টেশনের মাস্টার রেজাউল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে যাত্রী নিয়ে দেওয়ানগঞ্জ থেকে জামালপুর কমিউটার ট্রেনটি ঢাকা যাচ্ছিল। বেলা ১১টা ২০ মিনিটের দিকে ট্রেনটি ঢাকা-ময়মনসিংহ রুটে গাজীপুর মহানগরের ধীরাশ্রম স্টেশন এলাকায় পৌঁছে। এ সময় দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনকে ক্রসিং দেয়ার জন্য জামালপুর কমিউটার ট্রেনকে ওই স্টেশনের ১ নম্বর লাইনে প্রবেশের সিগন্যাল দেয়া হয়। ট্রেনটি ১ নম্বর লাইনে প্রবেশের জন্য স্টেশনের প্রায় ২০০ গজ দূরে হোম সিগন্যাল এলাকা দিয়ে ক্রসিং পয়েন্ট অতিক্রম করছিল। ক্রসিং পয়েন্ট অতিক্রমের সময় ওই ট্রেনের ইঞ্জিন বগির দু’পাশের মোট ছয়টি চাকা হঠাৎ লাইনচ্যুত হয়। এ সময় চালক দক্ষতার সাথে ট্রেনটি দ্রুত থামিয়ে দেন। ফলে যাত্রীরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে ট্রেন থেকে নেমে যান।

তিনি আরো জানান, টঙ্গী পর্যন্ত সিঙ্গেল লাইন হওয়ায় ঘটনার পর থেকে ঢাকার সাথে ময়মনসিংহ ও রংপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন রুটের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। খবর পেয়ে রেলওয়ের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে।

প্রায় বছরখানেক আগে একই পয়েন্টে একই ট্রেনের বগি লাইচ্যুত হওয়ার ঘটনা ঘটেছিল।জয়দেবপুর জংশন স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শহিদুল্লাহ জানান, এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।