ময়মনসিংহে দিন ব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন

ময়মনসিংহে  দিন ব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন

ময়মনসিংহে দিন ব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন

ময়মনসিংহ প্রতিনিধি: দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহে  স্বাধীনতার মহান স্থপতি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী  ও জাতীয় শোক দিবস আজ রবিবার দিন ব্যাপী  নানা কর্মসুচীর মাধ্যমে পালিত হয়েছে । এবছর করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবস পালন করা হয়।

ভোরের আলো ফোটার পর জাতীয় শোক দিবসে ময়মনসিংহ সার্কিট হাউজে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জ্ঞাপন করেন জাতীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি,সিটি মেয়র ইকরামূল হক টিটু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস,রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুনুর রশিদ,পরিবেশের বিভাগীয় পরিচালক ফরিদ আহমেদ ও পুলিশ সুপার আহমারউজ্জামানসহ প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সংস্কৃতিক সংগঠন এবং স্কুল-কলেজের শিক্ষকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন ।

দিবসটি উপলক্ষে ময়মনসিংহ জেলা পুলিশ লাইনে আজ রবিবার রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুনুর রশিদ ও অতিরিক্ত রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। এ সময় ময়মনসিংহের পুলিশ সুপার আহমারউজ্জামান, রেঞ্জ অফিস ও জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিন ব্যাপী কর্মসুচীর মাঝে ছিল জাতীয় ও দলীয় পতাকা উওোলন,  কোরআন খানি,মিলাদ মাহফিল, কালো ব্যাজ ধারন, আলোচনা সভা, ও চিত্রাংকন প্রতিযোগিতা, গনভোজ এবং মসজিদ ও ধমীয় উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা । এ ছাড়াও পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক) জেলা আওয়ামী লীগ, রেলওয়ে শ্রমিক লীগ, ছাত্রলীগ, যুবলীগ,কৃষক লীগসহ অঙ্গ সংগঠন  পৃথক ভাবে দিন ব্যাপী বিভিন্ন নানা কর্মসুচী পালন করেছে।