টিকা চুরিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বাস্থ্য ডিজি

টিকা চুরিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বাস্থ্য ডিজি

টিকা চুরিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বাস্থ্য ডিজি

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেছেন, রাজধানীসহ বিভিন্ন স্থানে করোনাভাইরাসের টিকা বিক্রির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

আজ রোববার(২২ আগস্ট) সকালে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম বলেন,করোনাভাইরাসের টিকা চুরির ঘটনা তদন্ত হচ্ছে। এই টিকা চুরির ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ সময় তিনি বলেন, এটি একটি আইনি প্রক্রিয়া। পুলিশ তাকে গ্রেফতার করেছে। তদন্তও চলছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর বাকি পদক্ষেপ নেয়া হবে। আমাদের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি করা হয়েছে। আমরা যাচাই করে দেখতে চাই আমাদের অধিদফতর বা যারা টিকা দিয়েছে তাদের কেউ এসবের সাথে জড়িত কিনা। প্রমাণ পেলে আমরা আইনের পথেই হাঁটব।

গত ১৮ আগস্ট দিবাগত রাতে রাজধানীর দক্ষিণখান এলাকার ‘দরিদ্র পরিবার সেবা’ নামে একটি ক্লিনিকে অবৈধভাবে করোনাভাইরাসের মডার্নার টিকা দেয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক বিজয়কৃষ্ণ তালুকদারকে (৩৭) আটক করে পুলিশ। সেখানে মডার্নার টিকার খালি বক্স পাওয়া যায় ২২টি। সেগুলো জব্দ করা হয়েছে।