প্রথমবারের মতো দিয়াবাড়ি-পল্লবী চললো মেট্রোরেল

প্রথমবারের মতো দিয়াবাড়ি-পল্লবী চললো মেট্রোরেল

প্রথমবারের মতো দিয়াবাড়ি-পল্লবী চললো মেট্রোরেল

রাজধানী উত্তরার দিয়াবাড়ি থেকে মিরপুরের পল্লবী স্টেশন পর্যন্ত চলাচল করেছে মেট্রোরেল। পরীক্ষামূলক এই মেট্রোরেল চালানো হয়েছে। চলাচলে কোনো ধরনের সমস্যা হয়নি বলে জানা গেছে।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে মেট্রোরেল ৬টি বগি নিয়ে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনে পরীক্ষামূলকভাবে চলাচল করে।

রাজধানীতে নির্মিত উড়াল রেলপথে দেশের প্রথম মেট্রোরেল চলাচল শুরু করবে আগামী রবিবার (২৯ আগস্ট)। এদিন সকাল ১০টায় উত্তরা থেকে মিরপুর পল্লবী স্টেশন পর্যন্ত উড়াল রেলপথে ট্রেন পরিচালনা করা হবে। আজ পূর্ব প্রস্তুতি হিসেবে পরীক্ষামূলক মেট্রোরেল চালানো হয়েছে বলে জানিয়েছেন মেট্রোরেল প্রজেক্ট ম্যানেজার এবিএম আরিফুর রহমান।

তিনি বলেন, ডিপো থেকে পল্লবী স্টেশন পর্যন্ত নিরাপদে মেট্রোরেল চলেছে। মেট্রোরেল চালানোর সময় আমরা স্টেশনে-স্টেশনে থেমেছি সব কিছু ভালোভাবে পরীক্ষা করেছি, যাতে রবিবার কোনো ধরনের সমস্যা না হয়।

জানা গেছে, ডিপো থেকে শুরু করে যেসব স্টেশনের কাজ শেষ হয়েছে তাদের মধ্যে ট্রেনটি আগামী রোববার আবার পরিচালনা করা হবে। তবে ঠিক কোন পর্যন্ত ট্রেনটি পরিচালনা করা হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এখন মেট্রো রেলের লাইনে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা চলছে। এসব পরীক্ষার ভিত্তিতে কতটুকু লাইনে ট্রেন পরিচালনা করা হবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে রোববার সকালে।