মা-ছেলেকে অপহরণের ঘটনায় এএসআইসহ দু’জন বরখাস্ত

মা-ছেলেকে অপহরণের ঘটনায় এএসআইসহ  দু’জন বরখাস্ত

মা-ছেলেকে অপহরণের ঘটনায় এএসআইসহ দু’জন বরখাস্ত

দিনাজপুরের চিরিরবন্দরে মা-ছেলেকে অপহরণ ও মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেফতার রংপুর সিআইডির এএসআই ও কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।রংপুর সিআইডির ভারপ্রাপ্ত পুলিশ সুপার আতাউর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল হক।

গত মঙ্গলবার অপহরণের ঘটনায় দায়ের করা মামলায় রংপুর সিআইডির এএসপি সারোয়ার কবির, এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল হক ছাড়াও গ্রেফতার করা হয়েছে তাদের বহনকারী গাড়ির চালক মো: হাবিব ও মো: পলাশ নামের আরেকজনকে। তাদের গত বুধবার সন্ধ্যায় দিনাজপুরের আমলি আদালত-৪-এ তোলা হলে সেখানে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামি পলাশ। এরপর উদ্ধার হওয়া মা-ছেলের জবানবন্দিও রেকর্ড করা হয়। পরে আদালতের নির্দেশে তাদের দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়। বহুল আলোচিত এ মামলাটি দিনাজপুর ডিবি তদন্ত করছে।

আদালতের সূত্র জানায়, পলাশ জবানবন্দিতে বলেছেন, চিরিরবন্দরের লুৎফর রহমান নামের এক ব্যক্তির কাছে তার কিছু টাকা পাওনা ছিল। সেটি আদায় করতে তিনি লুৎফরের বিরুদ্ধে রংপুর সিআইডিতে গিয়ে অভিযোগ করেন। পলাশ বলেন, এরই পরিপ্রেক্ষিতে লুৎফরের চিরিরবন্দরের বাড়িতে অভিযান চালায় সিআইডির ওই ৩ পুলিশ। ওই সময় তিনিও তাদের সাথে ছিলেন। লুৎফরকে না পেয়ে তার স্ত্রী জহুরা বেগম ও ছেলে মো: জাহাঙ্গীরকে তুলে নিয়ে যায় পুলিশ।