ফের কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ

ফের কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ

ফের কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ

আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে আবারো বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর আগে বৃহস্পতিবার বিমানবন্দরে হামলার পর আবার রোববার এই হামলার ঘটনা ঘটলো।

আফগানিস্তানের সংবাদমাধ্যম তোলো নিউজে জানানো হয়, কাবুল বিমানবন্দরের কাছে খাজা বুগরা এলাকায় এক রকেট হামলা করা হয়েছে। আফগান পুলিশের প্রধান জানিয়েছেন, হামলায় এই পর্যন্ত একজন শিশু নিহত হ্ওয়ার খবর পাওয়া গেছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা করেন তিনি।তাৎক্ষণিকভাবে কেউই হামলার দায়িত্ব স্বীকার করেনি।

এর আগে হামলার আশঙ্কায় আফগান নাগরিকসহ সবাইকে কাবুল বিমানবন্দরে আসতে নিষেধ করে সতর্কতা জারি করে তালেবান। হামলার প্রতিরোধে বিমানবন্দরে যাতায়াতের সব পথই বন্ধ করে দিয়েছিলো তালেবান যোদ্ধারা।এর আগে বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে আইএসের বোমা হামলায় ১৩ মার্কিন সৈন্যসহ ১৭৫ জন নিহত হয়।

১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ তালেবানের নেয়ার পর যুক্তরাষ্ট্রসহ দেশটিতে অবস্থান করা বিভিন্ন দেশের নাগরিক ও বিপুল সংখ্যক আফগান নাগরিক দেশত্যাগের জন্য কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানব্ন্দরে ভিড় করে।১৪ আগস্ট থেকে যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলো এক লাখের বেশি বিদেশী নাগরিক ও আফগানকে দেশটি থেকে বের করে নিয়ে গেছে।

সূত্র : আলজাজিরা ও তোলো নিউজ