নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সফরকারী নিউজিল্যান্ডকে সর্বনিম্ন রানের লজ্জায় ডুবিয়ে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।বুধবার মিরপুরের এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

ব্যাট হাতে নেমে তিন বল খেলেই প্রথম উইকেট হারায় দলটি। এরপর ৪ ওভারেই হারায় চার উইকেট। ততক্ষণে তাদের মোট সংগ্রহ ছিল মাত্র ৯ রান। পরে কিছুটা বিপর্যয় কাটানোর চেষ্টা করলেও ১০তম ওভারে আবারো শুরু হয় উইকেট পতন। এরপর ১১তম একটি, ১২তম ওভারে একটি ও ১৪তম ওভারে হারায় আরো দুটি উইকেট। ১৬.৫ ওভারে হারায় শেষ উইকেটটি।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৮ রান তুলতে পেরেছেন অধিনায়ক টম লাথাম। এছাড়া হেনরি নিকোল ১৭ রান তুললেও বাকিদের সংগ্রহ ছিল একের ঘরে।বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। এছাড়া সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফুদ্দিন নিয়েছেন দুটি করে উইকেট। অপর একটি উইকেট নিয়েছেন মেহেদী হাসান।

অপরদেক ৬১ সহজ জয়ের লক্ষে ব্যাটিংয়ে নেমে ৭ রানেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। তবে পরে দলের হাল ধরেন সাকিব আল হাসান। তিনি করেন ২৫ রান। ফলে সহজেই জয়ের কাছে পৌঁছে যায় টাইগাররা।আর ৫ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।